Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

টেলিগ্রাম থেকে ইনকাম করার পদ্ধতি

টেলিগ্রাম তো একটি ম্যাসেজিং অ্যাপ। টেলিগ্রাম থেকে ইনকাম করা যায় নাকি? জেনে অবাক হবেন যে, আপনি চাইলে টেলিগ্রাম থেকেও টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু কিভাবে? টেলিগ্রাম থেকে কিভাবে টাকা আয় করতে হয় এবং কি কি ধাপ অনুসরণ করলে আপনিও টেলিগ্রাম থেকে টাকা আয় করতে পারবেন, সেসব নিয়ে আজকের এই পোস্ট।

টেলিগ্রাম কি?

টেলিগ্রাম থেকে ইনকাম
টেলিগ্রাম থেকে ইনকাম

টেলিগ্রাম হচ্ছে একটি ম্যাসেজিং অ্যাপ। এটি হোয়াটসঅ্যাপ এর মতো একটি ম্যাসেজিং অ্যাপ, তবে হোয়াটসঅ্যাপ এর থেকে বেশি পাওয়ারফুল এবং জনপ্রিয় একটি অ্যাপ। টেলিগ্রামের মাধ্যমে আপনি আপনার বন্ধু, পরিবার, প্রিয়জনকে ম্যাসেজ পাঠাতে পারবেন। এছাড়াও, আপনি চাইলে টেলিগ্রামে একটি গ্রুপ খুলে সেখানে আপনার বন্ধুদের এড করতে পারেন। টেলিগ্রামে আরও রয়েছে চ্যানেল খোলার অপশন। আপনি চাইলে একটি চ্যানেল খুলে সেখানে পোস্ট করতে পারেন। আবার, আপনি চাইলে টেলিগ্রামে বট বানাতে পারবেন। যে বট আপনার বিভিন্ন কাজ অনেক দ্রুত করে দিতে পারবে।

এসব করে আপনার লাভ কি? লাভ আছে। আপনার যদি একটি টেলিগ্রাম চ্যানেল কিংবা টেলিগ্রাম বট থাকে, তবে আপনি সেই চ্যানেল বা বট থেকে টাকা ইনকাম করতে পারবেন।

টেলিগ্রাম থেকে টাকা ইনকাম

টেলিগ্রাম থেকে ইনকাম করতে হলে আপনার একটি টেলিগ্রাম একাউন্ট থাকতে হবে। টেলিগ্রাম একাউন্ট খুলতে চাইলে প্লে স্টোর কিংবা অ্যাপ স্টোর থেকে টেলিগ্রাম অ্যাপ ইন্সটল করে নিন। অথবা, ল্যাপটপ কিংবা কম্পিউটার থেকে টেলিগ্রামের ওয়েবসাইটে ঢুকেও একাউন্ট বানাতে পারবেন। টেলিগ্রাম একাউন্ট বানাতে হলে আপান্র শুধু একটি নাম্বার প্রয়োজন হবে। টেলিগ্রাম অ্যাপ এ ঢুকে আপনার নাম্বার দিবেন, এরপর আপনার নাম্বার এ একটি ওটিপি কোড আসবে, সেটি বসিয়ে দিলে আপনার কাছে নাম চাইবে। নাম দিলেই আপনার একটি টেলিগ্রাম একাউন্ট তৈরি হয়ে যাবে।

টেলিগ্রাম থেকে ইনকাম করার পদ্ধতি

টেলিগ্রাম থেকে ইনকাম করতে চাইলে আপনার একটি চ্যানেল কিংবা বট থাকতে হবে। টেলিগ্রাম কিছুদিন পূর্বে টেলিগ্রাম চ্যানেল এবং টেলিগ্রাম বট মনিটাইজেশন করার পদক্ষেপ নিয়েছে। আপনার যদি একটি টেলিগ্রাম চ্যানেল থাকে, তবে এই চ্যানেল থেকে আপনি এড দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন। টেলিগ্রামের এড অন্যান্য এড নেটওয়ার্ক এর মতো নয়। এটি টেক্সট এবং ইমেজ ভিত্তিক এড। এছাড়া, আপনি চাইলে একটি টেলিগ্রাম বট বানিয়ে সেটি থেকেও ইনকাম করতে পারবেন। এজন্য আপনার বট মানুষকে ব্যবহার করতে হবে। তবেই, টেলিগ্রাম বট মনিটাইজ করাতে পারবেন।

একটি টেলিগ্রাম চ্যানেল মনিটাইজেশন করার জন্য, উক্ত চ্যানেল নুন্যতম ৩০০ মেম্বার থাকতে হবে। একই ভাবে টেলিগ্রাম বট মনিটাইজ করতে হলে নির্দিষ্ট পরিমাণে বট ইউজার থাকতে হবে। শুধু এড দেখিয়েই নয়, একটি টেলিগ্রাম চ্যানেল বা টেলিগ্রাম বট থাকলে আরও অন্যান্য উপায়ে টাকা ইনকাম করা যাবে। টেলিগ্রাম থেকে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। অন্যের জন্য পেইড প্রোমোশন করে দিয়েও টাকা ইনকাম করতে পারবেন।

আপনার যদি একটি টেলিগ্রাম বট বা টেলিগ্রাম চ্যানেল না থাকে, তবে কিভাবে ইনকাম করবেন? টেলিগ্রাম চ্যানেল বা টেলিগ্রাম বট না থাকলেও টেলিগ্রাম থেকে ইনকাম করা সম্ভব। এজন্য আপনাকে বিভিন্ন টেলিগ্রাম গ্রুপে জয়েন হতে হবে। অনেক গ্রুপে বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সি কয়েক মাইনিং করে থাকে। আপনি চাইলে এসব চ্যানেলে জয়েন হয়ে মাইনিং করতে পারেন। তাহলে মাস শেষে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আমাদের বাংলাদেশে ক্রিপ্টোকারেন্সি নিষিদ্ধ, তাই ক্রিপ্টোকারেন্সির দিকে যাওয়ার আগে ভেবে দেখবেন।

এছাড়াও, আপনি চাইলে টেলিগ্রামে আপনার পন্য বিক্রি করে কিংবা অন্য কারো পন্য বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনার একটি টেলিগ্রাম চ্যানেল থাকতে হবে। কিংবা একটি টেলিগ্রাম গ্রুপ হলেও চলবে। টেলিগ্রাম চ্যানেল,গ্রুপ কিংবা বট যেকোনো একটি থাকলেই আপনি সেটি দিয়ে যেকোনো পন্য বিক্রি করার বিজ্ঞাপন দিতে পারেন। এরপর, সেই পন্য বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।