Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

গুগল এডমব থেকে ইনকাম করার উপায়

গুগল এডসেন্স নামতো শুনেছেন। গুগল এডসেন্স থেকে তো টাকা ইনকাম করা যায়। কিন্তু গুগল এডমব এর নাম শুনেছেন? আপনি চাইলে গুগল এডমব থেকে ইনকাম করতে পারবেন। গুগল এডমব কি এবং কিভাবে গুগল এডমব থেকে টাকা ইনকাম করবেন সেসব তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করবো এই পোস্টে। জানতে হলে পুরো পোস্ট পড়বেন।

গুগল এডমব কি?

গুগল এডমব থেকে ইনকাম
গুগল এডমব থেকে ইনকাম

গুগল এডমব হচ্ছে গুগল এর একটি সেবা। গুগল এডসেন্স এর মাধ্যম যেমন আমরা আমাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখাতে পারি, ঠিক তেমনি গুগল এডমব দিয়ে আমরা আমাদের তৈরি অ্যাপস এ বিজ্ঞাপন দেখাতে পারি। আপনি যদি গুগল প্লে স্টোর থেকে কোনো অ্যাপ ইন্সটল দেয়ার পর সেই অ্যাপ এ ঢুকেন, তবে অনেক ক্ষেত্রেই এড দেখা যায়। এই এডগুলোই হচ্ছে গুগল এডমব এর এড। গুগল এডসেন্স থেকে ওয়েবসাইটে বিজ্ঞাপন দেখানো যায়, আর গুগল এডমব দিয়ে অ্যাপ এর ভিতর এড দেখানো যায়।

গুগল এডমব থেকে ইনকাম করার উপায়

গুগল এডমব থেকে ইনকাম করতে চাইলে আপনার একটি অ্যাপ থাকতে হবে। আপনি যদি একজন অ্যাপ ডেভেলপার হয়ে থাকেন, তবে যেকোনো অ্যাপ বানিয়ে সেখানে গুগল এডমব এর আবেদন করে অনুমোদন নিয়ে আপনার অ্যাপের ভিতর গুগল এডমব এর এড দেখিয়ে টাকা ইনকাম করতে পারেন। এজন্য আপনাকে অবশ্যই অ্যাপ বানানো জানতে হবে। আপনি যদি একজন অ্যাপ ডেভেলপার হয়ে থাকেন, তবে সেটি ভিন্ন কথা। কিন্তু, আপনি যদি না জেনে থাকেন যে, কিভাবে অ্যাপ বানাতে হয়, তবে নিচে দেয়া ওয়েবসাইট গুলো থেকে ফ্রিতেই অ্যাপ বানিয়ে নিতে পারবেন।

  • www.appsgeyser.com
  • www.appyet.com
  • www.mobincube.com
  • www.andromo.com
  • www.thunkable.com

উপরোক্ত ওয়েবসাইট গুলো ভিজিট করে আপনি আপনার পছন্দ মতো যেকোনো অ্যাপ বানিয়ে নিতে পারবেন। এরপর, সেই অ্যাপ এর ভিতর গুগল এডমব এর এড সেট করে অ্যাপ প্লে স্টোর কিংবা অন্য কোনো অ্যাপ স্টোর এ পাবলিশ করতে হবে। মানুষ অ্যাপ ব্যবহার করা শুরু করলে আপনার অ্যাপ এর ভিতর থেকে মানুষ যতবার এড দেখবে এবং এড এর উপর ক্লিক করবে, তার উপর ভিত্তি করে আপনাকে টাকা দিবে গুগল এডমব। গুগল এডমব এর ব্যাপারটি ঠিক গুগল এডসেন্স এর মতই। শুধু একটি পার্থক্য হচ্ছে, গুগল এডসেন্স শুধুমাত্র ওয়েবসাইটের জন্য এবং গুগল এডমব অ্যাপের জন্য।

গুগল প্লে স্টোরে অ্যাপ জমা দেয়ার উপায়

গুগল প্লে স্টোর হচ্ছে সবথেকে বড় আন্ড্রয়েড অ্যাপ স্টোর। এখানে আপনি সব ধরণের অ্যাপ পাবেন। তাই, আপনি যদি চান যে আপনার অ্যাপ মানুষ ব্যবহার করুক, তবে অবশ্যই আপনার অ্যাপটি গুগল প্লে স্টোরে পাবলিশ করতে হবে। এজন্য আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। তবেই, আপনার তৈরি করা অ্যাপ গুগল প্লে স্টোরে পাবলিশ করতে পারবেন। তো চলুন, দেখে নেয়া যাক কি এই নিয়মগুলো।

গুগল প্লে স্টোরে অ্যাপ পাবলিশ করতে হলে আপনার একটি গুগল প্লে কনসোল একাউন্ট থাকতে হবে। প্লে কনসোল একাউন্ট আপনার জিমেইল একাউন্ট দিয়েই বানিয়ে নিতে হবে। এরপর, আপনার প্লে কনসোল একাউন্টে $25 ডলার লোড করতে হবে। নয়তো, অ্যাপ পাবলিশ করতে পারবেন না। এই ২৫ ডলার হচ্ছে প্লে স্টোরে অ্যাপ পাবলিশ করার ফী। এরপর, আপনার অ্যাপ পাবলিশ হয়ে যাবে।

অ্যাপ পাবলিশ হওয়ার পর যদি আপনার অ্যাপটি ১০০০ ইউজার দ্বারা ইন্সটল করা হয়ে যায়, তখন আপনি গুগল এডমব এর জন্য আবেদন করতে পারবেন। গুগল এডমব থেকে আপনার অ্যাপ রিভিউ করে দেখে যদি অনুমোদন দেয়, তবে আপনি আপনার অ্যাপ এর ভিতর এডমব এর কোড বসাতে পারবেন। এই কোড বসানোর পর আপনাকে পুরনায় অ্যাপটি প্লে স্টোরে আপডেট করে দিতে হবে।(এজন্য ডলার লাগবে না।) এরপর যখন কেউ আপনার অ্যাপটি ইন্সটল করবে। তাদের সামনে এড দেখাবে। এই এড এর উপর ক্লিক এবং ইম্প্রেশন থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন। এটাই হচ্ছে গুগল এডমব থেকে ইনকাম করার উপায়