Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

ফেসবুক থেকে টাকা ইনকাম করার কয়েকটি উপায়

April 12, 2023 ফেসবুক

প্রতিদিন তো একবার হলেও ফেসবুকে ঢু মারেন, তাই না? কেমন হয়, যদি আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারেন? অবিশ্বাস্য হলেও সত্যি যে এখন আপনি চাইলে এই চিরচেনা সোশ্যাল মিডিয়াতে শুধুমাত্র সময় নষ্ট না করে টাকাও উপার্জন করতে পারবেন। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে ফেসবুক থেকে টাকা উপার্জন করার সকল মাধ্যম এবং কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করবেন, সেসব তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়

ফেসবুক থেকে টাকা ইনকাম
ফেসবুক থেকে টাকা ইনকাম

ফেসবুক থেকে টাকা ইনকাম করার কয়েকটি উপায় রয়েছে। এখন প্রতিদিন শুধু বন্ধুদের সাথে ম্যাসেজ এবং পোস্ট করা ও অন্যের পোস্টে লাইক, কমেন্ট না করে নিম্নোক্ত কাজগুলো করলে ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন। ফেসবুক থেকে টাকা আয় করার কয়েকটি উপায় রয়েছে। এগুলো হচ্ছে :

  • ফেসবুক পেজ থেকে ইনকাম
  • ফেসবুক গ্রুপ থেকে ইনকাম
  • ফেসবুক মার্কেটপ্লেস থেকে ইনকাম
  • ফেসবুক রিলস থেকে ইনকাম

উপরোক্ত পদ্ধতিগুলোর সবগুলো করেই আপনি ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। তো চলুন, উপরে উল্লিখিত বিষয়গুলো নিয়ে আরেকটি বিস্তারিত আলোচনা করা যাক।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে, তবে সেই পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন কয়েকটি মাধ্যমে। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার সবথেকে সহজ উপায় হচ্ছে, পেজে ভিডিও পোস্ট করা। ফেসবুক পেজে ভিডিও পাবলিশ করে টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব এ যেমন মনিটাইজেশন নেয়া যায়, ঠিক তেমনি আমরা ফেসবুক পেজ মনিটাইজেশন করতে পারবো। একটি ফেসবুক পেজ মনিটাইজেশন পেলে হলে আপনার পেজে ১০,০০০ ফলোয়ার থাকতে হবে এবং শেষ ৬০ দিনে ৬০,০০০ মিনিট ভিডিও ভিউ ও সর্বমোট ৬,০০,০০০ মিনিট ভিডিও ভিউ থাকতে হবে।

এগুলো পূরণ করতে পারলে ফেসবুক থেকে আপনার পেজ মনিটাইজেশন দিয়ে দিবে। অবশ্যই আপনার পেজে কোনো রেস্ট্রিকশন থাকা যাবে না। তাহল আপনি ফেসবুক পেজে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। এছাড়াও, আপনার পেজ যদি বড় হয়, তবে অন্য পেজ বা কোনো কোম্পানি কিংবা কোম্পানির পন্যের মার্কেটিং অথবা অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়াও, আপনি ফেসবুক পেজে বিভিন্ন পণ্য বিক্রি করে ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনার লোকাল ব্যবসার বিভিন্ন পন্য বিক্রি করতে পারেন এভাবে করে। অনেকেই শুধু ফেসবুক পেজ ব্যবহার করে বিভিন্ন পন্য বিক্রি করে ফেসবুক থেকে টাকা ইনকাম করছে।

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম

আপনার যদি একটি ফেসবুক গ্রুপ থাকে, তবে সেই গ্রুপ থেকে টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনার গ্রুপটি অবশ্যই একটু বড় এবং একটিভ হতে হবে। আপনার গ্রুপ থেকে বিভিন্নভাবে ইনকাম করতে পারবেন। বিভিন্ন পন্য বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন। কিংবা, অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারেন। চাইলে অন্য কোম্পানির পন্য প্রচার করে দিয়েও টাকা ইনকাম করতে পারেন। অনেক সময় বিভিন্ন কোম্পানি অনেক ফেসবুক গ্রুপে তাদের টার্গেট কাস্টমার এর কাছে পৌঁছাতে বিজ্ঞাপন দিয়ে থাকে। আপনি এভাবেও ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক মার্কেটপ্লেস থেকে টাকা ইনকাম

ফেসবুকে একটি মার্কেটপ্লেস রয়েছে এটা কি আগে জানতেন? আপনি এই মার্কেটপ্লেসে বিভিন্ন পন্য বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে ফেসবুক মার্কেটপ্লেসে আপনার পন্যের বিজ্ঞাপন দিতে হবে। এরপর সেই বিজ্ঞাপন দেখে যদি কেউ আপনার পন্য কিনে, সেখানে থেকে আপনি আয় করতে পারবেন।

ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম

ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চাইলে আপনি ফেসবুকে রিলস আপলোড দিতে পারেন। সম্প্রতি ফেসবুক একটি অপশন চালু করেছে, যেন সবাই ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারে। এটি হচ্ছে ফেসবুক রিলস। আপনি ফেসবুকে রিলস আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন।