Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার উপায়

April 19, 2023 ফেসবুক

ফেসবুকে নতুন একটি ফিচার এসেছে, যেটি হচ্ছে ফেসবুক প্রফেশনাল মোড। এই ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার সুযোগও থাকছে। আপনি চাইলে আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করেই টাকা ইনকাম করতে পারবেন। আগে ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায় ছিলো ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপ। কিন্তু, আমরা চাইলে এখন আমাদের প্রোফাইল ব্যবহার করেও টাকা ইনকাম করতে পারি। তো চলুন, আজকের এই পোস্টে ফেসবুক প্রফেশনাল মোড সম্পর্কে এবং কিভাবে ফেসবুক প্রফেশনাল মোড থেকে টাকা ইনকাম করা যায় সে সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

ফেসবুক প্রফেশনাল মোড কি?

ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার উপায়

ফেসবুকে নতুন একটি ফিচার এসেছে, সেটি হচ্ছে ফেসবুক প্রফেশনাল মোড। এই ফিচারটি এখন সবার প্রোফাইলে রয়েছে। আপনি চাইলে ফেসবুক পেজ না খুলেও আপনার ফেসবুক প্রোফাইল থেকে প্রফেশনাল মোড ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন। আপনার প্রোফাইলে ফেসবুক প্রফেশনাল মোড চালু হলে পেজের মতো করে ভিডিও আপলোড করে মনিটাইজ করতে পারবেন, বিভিন্ন টুল পাবেন, এবং আপনার প্রোফাইল থেকেই টাকা ইনকাম করার সুযোগ তৈরি হবে।

ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম

ফেসবুক প্রফেশনাল মোড থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমেই আপনার ফেসবুক প্রোফাইলে যাবেন। এরপর ৩ ডট এ ক্লিক করবেন। সেখানে থেকে ফেসবুক প্রফেশনাল মোড চালু করে নিতে পারবেন। এরপর দেখবেন, আপনার ফেসবুক প্রোফাইলে অনেক ফিচার চালু হয়ে গেছে। এখানে থেকে আপনি ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন। ভিডিওতে ইন-স্ট্রিম এডস দেখিয়ে টাকা ইনকাম করার জন্য ফেসবুক প্রফেশনাল মোড চালু হয়েছে। কন্টেন্ট ক্রিয়েটররা যেন এখন আরও সহজেই টাকা ইনকাম করতে পারে। আপনি একজন কন্টেন্ট ক্রিয়েটর হলে এই অপশন ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক পেজ তৈরি করার পর আমরা যেমন ফেসবুক মনিটাইজেশন এর জন্য আবেদন করি। সেভাবে করে এখন আমরা আমাদের ফেসবুক প্রোফাইল থেকেও মনিটাইজেশন পাবো। মনিটাইজেশন পেয়ে গেলে আমাদের প্রোফাইলে আপলোড করা ভিডিও যখন ভিউয়াররা দেখবে, তখন ভিডিওতে এড দেখাবে। আর এই এড থেকেই আমাদের ইনকাম হবে। তাছাড়া, আপনি চাইলে নিজেই ভিডিও এর মাঝে কোথায় এড দেখাবে, সেটি সেট করে দিতে পারবেন। এক্ষেত্রে আপনার হাতে সম্পূর্ণ এক্সেস থাকছে।

ফেসবুক প্রফেশনাল মোডের সুবিধাসমূহ

ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করতে গেলে আপনি অনেক সুবিধা পাবেন। ফেসবুক পেজে আমরা যেমন বিজনেস করতে পারি, ঠিক তেমনি আপনি চাইলে আপনার প্রোফাইল থেকে সব কাজ করতে পারবেন। এজন্য আপনাকে একটি আলাদা ফেসবুক পেজ তৈরি করতে হবে না। ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার যেসব সুবিধা পাবেন, সেগুলো নিচে উল্লেখ করে দিলাম।

  • ফেসবুক প্রফেশনাল মোড থেকে রিলস তৈরি করে ইনকাম করার সুযোগ।
  • ফেসবুক প্রফেশনাল মোড থেকে আপনি চাইলে এড থেকে ইনকাম করতে পারবেন।
  • ফেসবুক পেজের সকল ফিচার পেয়ে যাবেন প্রফেশনাল মোড এ। 
  • স্টার বোনাস থেকে রেভিনিউ জেনারেট করা।

আপনার ফেসবুক একাউন্টে যদি প্রফেশনাল মোড অন হয় , তবে বিভিন্ন উপায়ে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজে যেমন মনিটাইজেশন নেয়া যায়, সেভাবে প্রফেশনাল মোড অন হওয়া ফেসবুক প্রোফাইল থেকেও মনিটাইজেশন নেয়া যাবে। আর, বিভিন্ন লাইভ স্ট্রিমিং এবং ভিডিওতে ইন-স্ট্রিম এড থেকে টাকা ইনকাম করা যাবে।

এছাড়া, ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করার বিশেষ একটি উপায় হচ্ছে ফেসবুক রিলস। ফেসবুক রিলস থেকেও এখন টাকা ইনকাম করা যায়। এজন্য আপনাকে টিকটক, ইউটিউব এর মতো শর্ট ভিডিও আপলোড দিতে হবে। সেই শর্ট ভিডিও থেকে ভিউ এবং এডস এর বিনিময়ে ইনকাম করতে পারবেন। উপরে যেসব নিয়ম এবং পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি, সেগুলো অনুসরণ করে আপনি ফেসবুক প্রোফাইল থেকেও টাকা ইনকাম করতে পারবেন। 

Taggs: