Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

ফাইভার থেকে টাকা ইনকাম করার উপায়

ফাইভার থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে আজকের এই পোস্ট। ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করা যায় এটা নিশ্চয়ই জানেন। কিন্তু, যারা ফ্রিল্যান্সিং করে, তারা আসলে কাজ করে কোথায়? যারা ফ্রিল্যান্সিং করে, তারা আসলে বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে। তেমনি একটি মার্কেটপ্লেস হচ্ছে ফাইভার। ফাইভার থেকে কিভাবে টাকা ইনকাম করবেন, ফাইভারে কাজ করার উপায় নিয়ে বিস্তারিত জানতে পারবেন এই পোস্টে। তো চলুন শুরু করা যাক।

ফাইভার থেকে টাকা ইনকাম করার উপায়

ফাইভার কি?

ফাইভার হচ্ছে একটি মার্কেটপ্লেস। যেখানে অনেক ফ্রিল্যান্সার তাদের গিগ খুলে কি কি সেবা দিবে, সেসব পোস্ট করে থাকে। অর্থাৎ, ফাইভার হচ্ছে একটি বাজার বা মার্কেট। এখানে অনেক বায়ার আসে ফ্রিল্যান্সার হায়ার করার জন্য। আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান, তবে ফাইভার থেকে ফ্রিল্যান্সিং করতে পারবেন। ফাইভারে অনলাইনে আয় করার উপায় নিয়ে নিচে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

ফাইভার থেকে টাকা ইনকাম

ফাইভারের মতো আরও অনেক ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস রয়েছে। কিন্তু, অনেকেই ফাইভারকে ফ্রিল্যান্সিং করার জন্য প্রাধান্য দিয়ে থাকে। আপনি যদি ফাইভার থেকে টাকা ইনকাম করতে চান, তবে আপনাকে ফ্রিল্যান্সিং জানতে হবে। অর্থাৎ, আপনি যে কাজ করে ফাইভার থেকে টাকা আয় করতে চান, সেই কাজটি করতে আপনাকে পারদর্শী হতে হবে। ধরুন আপনি গ্রাফিক্স ডিজাইন করতে পারেন। এখন যদি ফাইভার থেকে টাকা ইনকাম করতে চান, তবে আপনাকে প্রথমেই ফাইভারে যেতে হবে। এরপর, ফাইভারে একটি একাউন্ট খুলতে হবে।

ফাইভারে একাউন্ট খুলা হয়ে গেলে আপনার একাউন্টটি ভেরিফাই করতে হবে। এরপর আপনি যে একজন গ্রাফিক্স ডিজাইনার, এজন্য আপনাকে গিগ খুলে পোস্ট করতে হবে যে আপনি যেকোনো ধরণের গ্রাফিক্স ডিজাইন করে দিতে পারবেন। এরপর বায়ার আপনার গিগ দেখে আকর্ষিত হলে আপনাকে নক করে হায়ার করতে পারে। অতঃপর, আপনি উক্ত বায়ারের কাজ করে দিয়ে পেমেন্ট নিতে পারবেন ফাইভারের মাধ্যমে। সেই পেমেন্ট তুলতে পারবেন আপনার মাস্টারকার্ড দিয়ে, অতঃপর, ব্যাংক একাউন্ট এ।

উপরোক্ত নিয়মে আপনি ফাইভার থেকে ইনকাম করতে পারবেন। তো চলুন, ফাইভারে যেসব বিষয় নিয়ে কাজ করতে পারবেন সেগুলো নিয়ে একটু আলোচনা করা যাক।

ফাইভারে কী কাজ করবেন?

আপনি যে কাজে দক্ষ সেই কাজ করে ফাইভার থেকে টাকা আয় করতে পারবেন। ফ্রিল্যান্সিং সেক্টরের মাঝে অনেক কাজ রয়েছে। এগুলোর মাঝে থেকে যে কাজটি করতে আপনি দক্ষ, সেই কাজটি করেই টাকা আয় করতে পারবেন। এজন্য আপনাকে অবশ্য প্রথমেই কাজ শিখতে হবে। অর্থাৎ, আপনাকে ফ্রিল্যান্সিং এর কাজ জানতে হবে। কাজ শিখার জন্য বিভিন্ন কোর্স করতে পারেন কিংবা ইউটিউব থেকে ফ্রি টিউটোরিয়াল দেখতে পারেন। তো চলুন, নিচে দেখে নেয়া যাক, কি কি কাজ করে ফাইভার থেকে টাকা ইনকাম করতে পারবেন।

  • কন্টেন্ট রাইটিং
  • গ্রাফিক ডিজাইনিং
  • ভিডিও এডিটিং
  • প্রুফরিডিং
  • ভয়েস-ওভার
  • সফটওয়্যার বা ওয়েব ডেভেপমেন্ট
  • ওয়েবসাইট ডিজাইনিং
  • ওয়েবসাইট ম্যানেজমেন্ট, ইত্যাদি।

উপরোক্ত কাজগুলো ছাড়াও আরও অনেক কাজ রয়েছে। সেগুলো করেও আপনি ফাইভার থেকে টাকা রোজগার করতে পারবেন। যেমন : ডিজিটাল মার্কেটিং, ছবি এডিটিং, অ্যাপ ডেভেলপ ইত্যাদি।

ফাইভারে কাজ পাওয়ার উপায়

ফাইভারে কাজ পাওয়া এবং প্রতিনিয়ত বেশি বেশি কাজ পাওয়ার মাঝে পার্থক্য রয়েছে। আপনি যদি ফাইভারে একজন সফল ফ্রিল্যান্সার হতে চান, তবে আপনাকে সুন্দর গিগ খুলে কি কাজ করতে সক্ষম সেগুলো পোস্ট করতে হবে। এরপর, ক্লায়েন্ট যখন আপনাকে নক দিবে, তখন তার সাথে সুন্দর ভাবে কথা বলতে হবে। ক্লায়েন্ট এর কাজ সঠিকভাবে বুঝে সুন্দর ভাবে কাজ করে দিতে পারলে ক্লায়েন্ট খুশি হবে। ক্লায়েন্ট এর সাথে সম্পর্ক ভালো রাখলে সেই ক্লায়েন্ট পরবর্তীতে আপনাকে সকল কাজ দিবে। এভাবে করে যেমন আপনার সেলার লেভেল বৃদ্ধি করতে পারবেন ৫ স্টার রেটিং পাওয়ার মাধ্যমে, ঠিক তেমনি ফাইভার থেকে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

Taggs: