Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার বিভিন্ন উপায়

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করা যায় নাকি? গেম তো আমরা খেলি বিনোদন এর জন্য। গেম খেলে আবার মানুষ টাকা ইনকাম করতে পারে নাকি? অবাক করার মতো কথা হলেও আমাদের দেশের এবং বাইরের দেশের অনেকেই শুধুমাত্র মোবাইল দিয়ে গেম খেলে টাকা ইনকাম করছে। আজকের এই পোস্টে আপনাদের সাথে আলোচনা করবো, কিভাবে মোবাইল দিয়ে গেম খেলে টাকা আয় করা যায় এবং মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার উপায়সমূহ

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার উপায়

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার উপায়

আমরা মোবাইলে অনেক ধরণের গেম খেলি। এসব গেমের মাঝে কিছু গেম রয়েছে অনলাইন এবং কিছু গেম রয়েছে অফলাইন। সাধারণত, এখন মানুষ অনলাইন গেম বেশি খেলতে পছন্দ করে। আর অনলাইন গেম খেলেই অনেকে টাকা ইনকাম করছে। মোবাইল দিয়ে গেম খেলে টাকা আয় করার কয়েকটি উপায় নিচে উল্লেখ করে দিলাম।

  • স্ট্রিমিং করে টাকা ইনকাম
  • স্পন্সর করে টাকা ইনকাম
  • টুর্নামেন্ট থেকে টাকা ইনকাম
  • গেম একাউন্ট বিক্রি করা টাকা ইনকাম

আপনি যদি মোবাইল দিয়ে ভালো গেম খেলতে পারেন, তবে শুধুমাত্র গেম খেলেই টাকা ইনকাম করতে পারবেন উপরোক্ত পদ্ধতি গুলো অনুসরণ করে। চলুন, এসব পদ্ধতি নিয়ে আরেকটু বিস্তারিত আলোচনা করা যাক।

স্ট্রিমিং করে টাকা ইনকাম

মোবাইল দিয়ে গেম খেলে সেই গেম প্লে ফেসবুক কিংবা ইউটিউব এ স্ট্রিমিং করে টাকা আয় করতে পারবেন। আপনি হয়তো দেখেছেন যে, অনেকেই ফেসবুক এবং ইউটিউব এ স্ট্রিমিং করে। তারা এসব গেমপ্লে স্ট্রিমিং করার বিপরিতে টাকা পেয়ে থাকে। আপনি যদি গেম খেলে টাকা ইনকাম করতে চান, তবে একটি ইউটিউব চ্যানেল বা ফেসবুক পেজ খুলে নিন। এরপর সেখানে আপনার মোবাইল দিয়ে গেমপ্লে করে সেটি স্ট্রিমিং করুন। মানুষ আপনার গেমপ্লে দেখবে এবং এভাবে করে আপনি টাকা আয় করতে পারবেন।

স্পন্সর করে টাকা ইনকাম

যারা গেম খেলে, তাদেরকে উক্ত গেম থেকেই অনেক সময় স্পন্সর করে থাকে। যেমন আমাদের দেশের অনেক ইউটিউবারকে বিভিন্ন গেম স্পন্সর করে থাকে। গেমগুলো থেকে আপনাকে স্পন্সর করলে আপনাকে নগদ টাকা দিবে, বিভিন্ন উপহার দিবে। স্পন্সর পেতে হলে আপনাকে গেমপ্লে করতে হবে, নিয়মিত ভিডিও আপলোড দিতে হবে। এভাবে করে, যখন আপনার চ্যানেল বা পেজ বড় হবে, তখন গেম কোম্পানি বা বিভিন্ন কোম্পানি স্পন্সর করবে। এভাবে করেই আপনি টাকা ইনকাম করতে পারবেন।

টুর্নামেন্ট থেকে টাকা ইনকাম

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার আরেকটি জনপ্রিয় উপায় হচ্ছে টুর্নামেন্ট। আপনি যদি মোবাইল গেম খেলে থাকেন, তবে হয়তো টুর্নামেন্ট এর নাম শুনেছেন। মোবাইল গেমগুলোতে অনেক সময় বিভিন্ন ধরণের টুর্নামেন্ট এর আয়োজন করে থাকে। এসব টুর্নামেন্ট এ অংশগ্রহন করে আপনি প্রাইজ মানি জিততে পারেন। অনেক সময় গেম কোম্পানি থেকেও টুর্নামেন্ট এর আয়োজন করা হয়ে থাকে। এসব টুর্নামেন্ট এ হিউজ পরিমাণে প্রাইজ মানি থাকে। আপনি যদি প্রথম হতে পারেন কিংবা রানার্স আপ হতে পারেন, তবে এখান থেকেও টাকা আয় করতে পারবেন।

টুর্নামেন্ট এ অংশগ্রহন করতে হলে আপনাকে ভালো গেম খেলতে জানতে হবে। তবেই, আপনি টুর্নামেন্ট এ জয়ী হয়ে টাকা আয় করতে পারবেন।

গেম একাউন্ট বিক্রি করা টাকা ইনকাম

আপনি যদি দীর্ঘ সময় ধরে গেম খেলেন, আপনার গেম একাউন্ট এর লেভেল যদি অনেক বেশি হয়, তবে এই গেম একাউন্ট বিক্রি করেও টাকা ইনকাম করতে পারবেন। অনেকেই গেম খেলে তাদের একাউন্টে অনেক রিসোর্স জমা করে, লেভেল আপ করে। পরবর্তীতে এই একাউন্ট বিক্রি করে দেয়। আপনি যদি একটি ভালো গেম একাউন্ট বিক্রি করেন, তবে এর বিনিময়ে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এটি মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার অনেক জনপ্রিয় একটি উপায়।

Taggs: