Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করার উপায়

April 19, 2023 Uncategorized

ডিজিটাল মার্কেটিং সম্পর্কে তো জানেন, কিন্তু সিপিএ মার্কেটিং কি জানেন? ডিজিটাল মার্কেটিং এর মতো সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করা যায় এটি কি আগে জানতেন? মার্কেটিং এর মাঝে ডিজিটাল মার্কেটিং যেমন একটি সেক্টর, ঠিক তেমনি সিপিএ মার্কেটিং আরেকটি সেক্টর। কিভাবে সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করবেন, কোথায় সিপিএ মার্কেটিং এর কাজ পাবেন, এসব বিষয়ে আজকের এই পোস্ট। তো চলুন, শুরু করা যাক।

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করার উপায়
সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করার উপায়

সিপিএ মার্কেটিং কি?

সিপিএ মার্কেটিং হচ্ছে মার্কেটিং এর একটি সেক্টর। সিপিএ বা CPA মানে হচ্ছে Cost Per Action । অর্থাৎ, আপনি যে ব্যক্তির বা যে কোম্পানির হয়ে সিপিএ মার্কেটিং করবেন, তিনি আপনাকে প্রতিটি একশন বা কাজের বিনিময়ে পে করবে। উদাহরণস্বরূপ বলা যায়, আপনি যদি একজন মানুষকে দিয়ে নির্দিষ্ট একটি ওয়েবসাইটে গিয়ে ইমেইল সাবমিশন করাতে পারেন, কিংবা কাউকে দিয়ে একটি অ্যাপ ইন্সটল করিয়ে নিতে পারেন, তবে এসব কাজের বিনিময়ে টাকা ইনকাম করতে পারবেন। এখানে যে ইমেইল সাবমিশন এর কথা বলেছি, আপনি যতটি ইমেইল সাবমিশন করাতে পারবেন, ততটি ইমেইল এর জন্য টাকা পাবেন। এটি হতে পারে $1 কিংবা এর বেশি।

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম

সিপিএ মার্কেটিং করে অনেকেই টাকা ইনকাম করছে। আপনি যদি সিপিএ মার্কেটিং করতে পারেন, তবে বিভিন্ন ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে পারবেন। সিপিএ মার্কেটিং এর অনেক সেক্টর রয়েছে। ডিজিটাল মার্কেটিং এর মাঝে যেমন অনেক কাজ রয়েছে, ঠিক তেমনি সিপিএ মার্কেটিং এর মাঝে অনেক সেক্টর রয়েছে। আপনি যেকোনো একটি কাজ করে সিপিএ মার্কেটিং করতে পারবেন। হতে পারে সেটি ইমেইল সাবমিশন কিংবা অ্যাপ ইন্সটল করানো। তো চলুন, সিপিএ মার্কেটিং এর সকল কাজ দেখে নেয়া যাক।

  • E-mail/ Zip সাবমিট অফার।
  • ক্রেডিট কার্ড সাবমিট অফার।
  • ফরম ফিল আপ।
  • প্রশ্ন উত্তর বা সার্ভে।
  • এপ ইনস্টল।
  • মোবাইল নম্বর সাবমিট এন্ড ভেরিফাই।
  • ন্যাশনাল আইডি সাবমিট।
  • ড্রাইভিং লাইসেন্স সাবমিট।

উপরোক্ত কাজগুলো ছাড়াও আরও অনেক সিপিএ মার্কেটিং এর কাজ রয়েছে। আপনি চাইলে সেগুলো থেকেও টাকা ইনকাম করতে পারবেন। সিপিএ মার্কেটিং এর কাজগুলো কি কি সেগুলো তো জানা হলো, এখন হয়তো প্রশ্ন করতে পারেন যে, সিপিএ মার্কেটিং এর কাজ পাবো কোথায়? চিন্তার কিছু নেই, সিপিএ মার্কেটিং এর কাজ পাওয়ার অনেক ওয়েবসাইট রয়েছে। আপনি সেখানে থেকে অনেক কাজ পেয়ে যাবেন। তো চলুন, সিপিএ মার্কেটিং এর কাজ পাওয়ার ওয়েবসাইটগুলোর লিস্ট দেখে নেয়া যাক।

  • CPA Lead
  • Adworkmedia
  • CPA Grip

এছাড়াও আরও অনেক সিপিএ মার্কেটিং এর কাজ পাওয়ার ওয়েবসাইট রয়েছে। আপনি যেকোনো ওয়েবসাইট থেকেই সিপিএ মার্কেটিং করতে পারবেন। কিংবা চাইলে মার্কেটপ্লেস থেকেও সিপিএ মার্কেটিং এর কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। তবে, সিপিএ মার্কেটিং এর কাজ করার সময় অবশ্যই যে ওয়েবসাইটে কাজ করবেন, সে ওয়েবসাইট ভালো করে যাচাই করে নিবেন।

সিপিএ মার্কেটিং কিভাবে করবেন?

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করতে চাইলে আমাদেরকে সিপিএ মার্কেটিং করা জানতে হবে। ডিজিটাল মার্কেটিং করে কাজ করতে চাইলে আমাদেরকে আগে ডিজিটাল মার্কেটিং শিখতে হয়। কিন্তু, আপনাকে সিপিএ মার্কেটিং করার জন্য তেমন কোর্স করতে হবে না। সিপিএ মার্কেটিং ডিজিটাল মার্কেটিং এর চেয়ে একটু সোজা। এখন প্রশ্ন হচ্ছে, সিপিএ মার্কেটিং করবো কিভাবে? ক্লায়েন্ট আমাদেরকে যে কাজ দিবে, সেই কাজ পূরণ করার সময় আমরা মানুষ পাবো কোথায়?

সহজ ভাষায় বুঝিয়ে বলি, আপনাকে যদি ক্লায়েন্ট বলে যে ইমেইল সাবমিশন করাতে হবে। তখন আপনি এই মানুষগুলো কোথায় পাবেন, যারা ইমেইল সাবমিশন করবে কোনো প্রকার বিনিময় ছাড়া? আপনি তো নিজের ইমেইল সাবমিশন করে সিপিএ মার্কেটিং করতে পারবেন না, কারণ, সিপিএ মার্কেটিং হয়ে থাকে দেশ ভিত্তিক। তাই, আপনাকে যে দেশের মানুষের ইমেইল সাবমিশন করাতে বলবে, সে দেশের মানুষকে দিয়ে ইমেইল সাবমিশন করিয়ে নিতে হবে। এজন্য আপনি একটি পদ্ধতি অবলম্বন করতে পারেন।

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে কিছু টাকা বা বুদ্ধি খরচ করতে হবে। যেমন : মনে করুন, আপনি এখন ইমেইল সাবমিশন করিয়ে নিতে চাচ্ছেন। মানুষ তো এমনি এমনি তাদের মেইল একটি ওয়েবসাইটে গিয়ে সাবমিট করবে না। এজন্য আপনি একটি গিভওয়ের আয়োজন করতে পারেন। গিভওয়েতে বিভিন্ন অফার দিতে পারেন। যারা ইমেইল সাবমিশন করবে তাদের মাঝে কয়েকজন কিংবা সবাই কিছু গিফট পাবে। এভাবে করে মানুষ আপনার কাজগুলো করে দিবে। এতে করে তারা যেমন উপকৃত হলো, ঠিক তেমনি আপনিও আপনার ক্লায়েন্ট এর কাজ কমপ্লিট করে দিয়ে সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করে নিলেন।

Taggs: