Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

মোবাইল দিয়ে টাকা আয় করার ৬টি উপায়।

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায় খুঁজছেন? কিন্তু কিভাবে মোবাইলে টাকা ইনকাম করা যায় জানেন না। আমাদের প্রত্যেকের হাতেই তো একটি করে মোবাইল ফোন আছে। কেমন হয়, যদি এই মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়? আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে এমন কিছু উপায় শেয়ার করবো, যেগুলো আপনি মোবাইল দিয়েই করতে পারবেন এবং টাকা ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়
মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়

অনেকেই হাতে থাকা মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চায়। হাজার হাজার ডলার না হোক, অন্তত হাত খরচ যেন উঠে আসে তেমন একটা কাজ হলেও হয়। আমাদের সবার কাছে কম্পিউটার বা ল্যাপটপ নেই। কিন্তু, হাতের মোবাইল দিয়ে কি ইনকাম করতে পারবো না? একটি মোবাইল তো ছোট একটি কম্পিউটার এর সমান। মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যাবে, কিন্তু শুধুমাত্র কয়েকটি ক্ষেত্রে। কারণ, মোবাইলের ক্ষমতা কম্পিউটার এর থেকে কম হওয়ায় অনেক ভারী কাজ করা সম্ভব হবে না। তো চলুন, নিচে দেখে নেয়া যাক, মোবাইল দিয়ে টাকা আয় করার উপায় গুলো।

  • কন্টেন্ট রাইটিং করে টাকা ইনকাম
  • ব্লগিং করে টাকা ইনকাম
  • গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম
  • এডস দেখে টাকা ইনকাম
  • ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম
  • ইউটিউব থেকে টাকা ইনকাম

উপরোক্ত কাজগুলো করে আপনি মোবাইলের মাধ্যমেই টাকা আয় করতে পারবেন। এজন্য একটু ভালো মানের মোবাইল হলেই হবে।

কিভাবে মোবাইলে টাকা ইনকাম করা যায়

উপরোক্ত কাজগুলো করে আপনি হাতে থাকা মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি কন্টেন্ট রাইটিং করে টাকা ইনকাম করতে চান, তবে এটি মোবাইল কিংবা কম্পিউটার উভয় দিয়েই করতে পারবেন। কন্টেন্ট রাইটিং হচ্ছে একটি বিষয়ের উপর লেখালেখি করা। আপনি মোবাইল দিয়েই যেকোনো একটি বিষয়ের উপর রিসার্চ করে লিখতে পারবেন। এজন্য মোবাইলের নোটপ্যাড ব্যবহার করতে পারেন।

ব্লগিং করে টাকা ইনকাম করতে চাইলে মোবাইল দিয়ে একটি ওয়েবসাইট বানাতে হবে। আমি আমার প্রথম ওয়েবসাইট মোবাইল দিয়েই বানিয়েছিলাম। এক্ষেত্রে গুগলের ব্লগার কিংবা ওয়ার্ডপ্রেস ব্যবহার করতে পারেন। এসব প্ল্যাটফর্ম আপনি মোবাইল দিয়েও ব্যবহার করতে পারবেন।

গুগল এডসেন্স দিয়ে টাকা ইনকাম করতে হলে আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে। মোবাইল দিয়ে একটি ওয়েবসাইট বানাতে পারবেন। এরপর, উক্ত ওয়েবসাইটে গুগল এডসেন্স এর অনুমোদন নিয়ে এডস দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন। এই কাজটি করার জন্য আপনার কম্পিউটার প্রয়োজন নেই। অনেকেই মোবাইল দিয়ে ব্লগিং করে গুগল এডসেন্স এর সাহায্যে প্রচুর টাকা ইনকাম করছে।

আপনার যদি একটি ফেসবুক পেজ কিংবা ইউটিউব চ্যানেল থাকে, তবে সেটির সাহায্যে ইনকাম করতে পারেন। মোবাইল দিয়েই এখন অনেক ভালোমানের ভিডিও এডিটিং করা যায়। কাইনমাস্টার অ্যাপ দিয়ে ভিডিও এডিট করে অনেকেই ইউটিউব থেকে টাকা ইনকাম করছে। এভাবে করে আপনি যদি ভিডিও বানিয়ে এডিট করতে পারেন, তবে ভিডিওগুলো ইউটিউব এবং ফেসবুক উভয় জায়গায় দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

মোবাইলে টাকা ইনকাম করার পদ্ধতি

মোবাইল দিয়ে টাকা আয় করার উপায় বা পদ্ধতি ইতোমধ্যে আমি উপরে উল্লেখ করে দিয়েছি। আপনি উক্ত কাজগুলো করে হাতের মোবাইল দিয়েও টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনি যে কাজটি করতে চাচ্ছেন, সে বিষয়টি শিখতে হবে। ব্লগিং কিংবা কন্টেন্ট রাইটিং করে গুগল এডসেন্স এর সাহায্যে টাকা ইনকাম করতে চাইলে আপনি ইউটিউব এবং গুগলে অনেক টিউটোরিয়াল পেয়ে যাবেন। সেগুলো দেখলে ধারণা পেয়ে যাবেন, কিভাবে ইনকাম করতে হয়। এছাড়া, ইউটিউব এবং ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে ভিডিও এডিটিং শিখতে হবে।

মোবাইল দিয়ে ভিডিও এডিটিং শেখার অনেক টিউটোরিয়াল পেয়ে যাবেন ইউটিউবে। এগুলো দেখে ভিডিও এডিটিং শিখে ইউটিউবিং শুরু করলে মাস শেষে ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। এগুলোই হচ্ছে মোবাইল দিয়ে টাকা আয় করার উপায়। এছাড়াও আরও উপায় রয়েছে, আপনাকে সেগুলো খুঁজে নিতে হবে।