Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

রকেট একাউন্ট থেকে টাকা ইনকাম করার উপায়

রকেট একাউন্ট থেকে টাকা ইনকাম করা যায় এটি কি আগে জানতেন? বাংলাদেশের প্রথম মোবাইল ব্যাংকিং সেবা হচ্ছে ডাচ বাংলা ব্যাংক এর রকেট। রকেট বাংলাদেশে সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং সেবা চালু করে। যার মাধ্যমে মানুষ দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে টাকা পাঠাতে পারে। আপনার যদি একটি রকেট একাউন্ট থাকে, কিংবা রকেট একাউন্ট না থাকলেও আপনি রকেট একাউন্ট তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। আজকের এই পোস্টে আপনাদের সাথে রকেট একাউন্ট থেকে টাকা ইনকাম করার সকল পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তো চলুন, শুরু করা যাক।

রকেট একাউন্ট থেকে টাকা ইনকাম করার উপায়

রকেট থেকে টাকা ইনকাম
রকেট থেকে টাকা ইনকাম

রকেট বাংলাদেশে সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং সেবা নিয়ে আসার পরেও বিকাশের গ্রাহক রকেট এর থেকেও বেশি। কিন্তু, তাই বলে কি রকেট একাউন্ট কেউ ব্যবহার করে না? আপনার যদি একটি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট থাকে, তবে আপনি রকেট একাউন্ট দিয়ে অনেক লেনদেন সহজেই করতে পারবেন। এছাড়াও, রকেটে ক্যাশ আউট চার্জ অনেক কম। মোবাইল ব্যাংকিং করার পাশাপাশি আমরা চাইলে রকেট থেকে টাকা ইনকাম করতে পারি। তো চলুন, দেখে নেয়া যাক, কি কি উপায়ে রকেট দিয়ে টাকা ইনকাম করা যায়।

  • নতুন রকেট একাউন্ট থেকে টাকা ইনকাম
  • রকেট এজেন্ট হয়ে টাকা ইনকাম করার উপায়

রকেট একাউন্ট দিয়ে বিকাশ, নগদ এর মতো টাকা ইনকাম করার তেমন কোনো উপায় নেই। তবে, আপনি উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করলে রকেট একাউন্ট দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন, নতুন রকেট একাউন্ট থেকে টাকা ইনকাম এবং রকেট এজেন্ট হয়ে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।

নতুন রকেট একাউন্ট থেকে টাকা ইনকাম

আপনার যদি রকেট একাউন্ট না থাকে, কিন্তু বিভিন্ন লেনদেন করার সময় রকেট একাউন্ট প্রয়োজন হয়, তবে আপনি সহজেই একটি রকেট একাউন্ট তৈরি করতে পারেন। নতুন রকেট একাউন্ট তৈরি করলে রকেট থেকে ১৫ টাকা বোনাস দিয়ে থাকে। একটি রকেট একাউন্ট তৈরি করতে যেসব তথ্য প্রয়োজন সেগুলো নিচে উল্লেখ করে দিয়েছি।

  1. আপনার জাতীয় পরিচয় পত্র
  2. একটি স্মার্ট ফোন
  3. আপনার উপস্থিত থাকতে হবে
  4. ইন্টারনেট কানেকশন
  5. একটি ভ্যালিড সিম কার্ড

উপরোক্ত জিনিসগুলো থাকলে আপনি সহজেই একটি রকেট একাউন্ট তৈরি করতে পারবেন। প্রথমে আপনার স্মার্টফোনে প্লে স্টোর থেকে রকেট অ্যাপ ইন্সটল করে নিবেন। এরপর, রকেট অ্যাপ ওপেন করে আপনার নাম্বার দিবেন। অতঃপর, আপনার নাম্বার দিয়ে যদি রকেট একাউন্ট না থাকে, আপনাকে রকেট একাউন্ট তৈরি করার জন্য বলবে। রকেট একাউন্ট তৈরি করতে চাইলে পরবর্তী ধাপে জেয়ে আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার দিবেন। এরপর, আপনার জাতীয় পরিচয় পত্র অনুযায়ী সকল তথ্য দেখাবে। সব ঠিক থাকলে পরবর্তী ধাপে যাবেন।

এরপর, আপনার মুখের সামনে ক্যামেরা ধরতে বলবে। ক্যামেরা ধরে চোখ পিটপিট করবেন, হাসবেন, এভাবে করে একটি রকেট একাউন্ট তৈরি করে ফেলতে পারবেন। রকেট একাউন্ট তৈরি হয়ে গেলে আপনার একাউন্ট এ ১৫ টাকা যোগ হয়ে যাবে।

রকেট এজেন্ট হয়ে টাকা ইনকাম

বিকাশ, নগদ এর মতো করে আপনি যদি রকেট এজেন্ট নিতে পারেন, তবে লেনদেন করে রকেট থেকে কমিশন পেতে পারেন। আপনার যদি একটি দোকান থাকে, তবে বিকাশ এজেন্ট, নগদ এজেন্ট এর মতো করে রকেট এজেন্ট নিতে পারেন। এরপর, আপনার দোকান থেকে কেউ যদি রকেট নাম্বারে ক্যাশ ইন, ক্যাশ আউট করে, তবে আপনি সেই লেনদেন এর বিপরিতে রকেট থেকে বিভিন্ন পরিমাণে কমিশন পেয়ে যাবেন। 

আমাদের শেষ কথা

উপরোক্ত উপায়গুলো অনুসরণ করে আপনি সহজেই রকেট একাউন্ট দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। পোস্ট সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাতে ভুলবেন না।

Taggs: