Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

৫০০০ টাকার ব্যবসা আইডিয়া

আপনার কাছে যদি ৫০০০ টাকা মূলধন থাকে, তবে এই টাকা দিয়ে অনেক ভালো মানের একটি ব্যবসা শুরু করতে পারবেন। আজকের এই পোস্টে ৫০০০ টাকার ব্যবসা আইডিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করবো। ৫ হাজার টাকার ব্যবসা আইডিয়া গুলো থেকে আপনার পছন্দের যেকোনো একটি ব্যবসা শুরু করে প্রতি মাসে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন, ৫০০০ টাকার ব্যবসা আইডিয়া গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

৫০০০ টাকার ব্যবসা আইডিয়া

৫০০০ টাকার ব্যবসা আইডিয়া
৫০০০ টাকার ব্যবসা আইডিয়া

৫০০০ টাকা সঙ্গে থাকলে মাথায় একটা চিন্তা আসতেই পারে। ৫ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করা যায় না? আপনিও যদি ৫ হাজার টাকা দিয়ে ব্যবসা করতে চান, কিন্তু ৫০০০ টাকার ব্যবসা আইডিয়া খুঁজে পাচ্ছেন না, তবে নিচে যেসব ব্যবসা আইডিয়ার লিস্ট দিয়েছি, সেগুলো থেকে আপনার পছন্দের ব্যবসা শুরু করতে পারেন। তো চলুন, ৫ হাজার টাকা মূলধনের ব্যবসা আইডিয়াগুলো দেখে নেয়া যাক।

  • কাঁচামালের ব্যবসা
  • কফি শপের দোকান
  • সিজন ওয়ারি ফলের ব্যবসা

উপরোক্ত ব্যবসা আইডিয়া গুলো কাজে লাগিয়ে মাত্র ৫ হাজার টাকা মূলধন নিয়ে আপনি একটি ব্যবসা শুরু করতে পারেন। ক্ষুদ্র পরিসরে এসব ব্যবসা শুরু করলে অনেক দ্রুত ব্যবসা বড় হওয়ার সম্ভাবনা রয়েছে। তো চলুন, ৫০০০ টাকার ব্যবসা আইডিয়াগুলো নিয়ে আরেকটু বিস্তারিত আলোচনা করে নেয়া যাক।

কাঁচামালের ব্যবসা

আপনার বাসার সামনে দিয়ে অনেক কাঁচামাল ব্যবসায়ী যেতে দেখে থাকবেন। এই ব্যবসায় ৫ হাজার টাকা পুঁজি অনেক। কৃষকদের থেকে টাটকা সবজী কিনে শহর কিংবা স্থানীয় বাজারে এসব সবজী অনেক ভালো দামে বিক্রি করতে পারবেন। বিভিন্ন এলাকা থেকে কৃষকদের থেকে সবজী সংগ্রহ করে, সেসব সবজী টাটকা অবস্থায় বিক্রি করতে পারলে আপনি মাত্র ৫০০০ টাকায় অনেক ভালো একটি ব্যবসা দাঁড় করাতে পারবেন। কিংবা, আপনি চাইলে ছোট পরিসরে একটি দোকান তৈরি করে কিংবা ভাড়া নিয়ে সেখানে সবজী বিক্রি করতে পারেন।

কফি শপের দোকান

ছোট ছোট কফি শপগুলো নিশ্চয়ই দেখেছেন। মাত্র ৫ হাজার টাকা দিয়ে ছোট একটি কফি শপ খুলে প্রতি মাসে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আপনার এলাকায় কিংবা যেকোনো রাস্তার ধারে যদি একটি কফিশপ খুলেন, তবে প্রতিদিনের টাকা প্রতিদিন উঠে আসবে। ৫ হাজার টাকা দিয়ে এই ব্যবসা শুরু করা সম্ভব। ব্যবসা বড় হবে পরিসর এবং ব্যবসার পরিমাণ বৃদ্ধি করতে পারবেন।

সিজন ওয়ারি ফলের ব্যবসা

এখন আম-কাঠালের সিজন চলছে। আপনি যদি বিভিন্ন এলাকা বা ব্যবসায়ী থেকে এসব ফল ক্রয় করতে পারেন, তবে যেকোনো বাজারে তা অনেক ভালো দামে বিক্রি করতে পারবেন। তাছাড়া, এখন ফলের দোকানে ফরমালিন ছাড়া ফল পাওয়া প্রায় অসম্ভব। আপনি যদি টাটকা ফল বিক্রি করতে পারেন, তবে অনেক দ্রুত ব্যবসা বড় করতে পারবেন। প্রতিটি সিজনে, সিজন ওয়ারি ফল কিনে তা বিক্রি করে অনেক ভালো একটি ব্যবসা দাঁড় করানো সম্ভব। এই ব্যবসাটি করার জন্য আপনার মূলধন ৫ হাজার টাকা কিংবা তার কম হলেও চলবে।

ফলের জুসের দোকান

বাইরে যা গরম, এমন অবস্থায় বাইরে গেলে আপনারও মনে হবে যদি একটি ফলের জুসের দোকান থাকতো, তবে জুস কিনে খাওয়া যেতো। কারণ, আমরা দোকানে যেসব ফলের জুস দেখতে পাই, এগুলতে ভেজাল, ক্যামিক্যাল মেশানো থাকে। তাই, কেউ ই তেমন এসব ফলের জুস কিনে খেতে চায় না। আপনি চাইলে রাস্তার পাশে একটি ফলের জুসের দোকান দিতে পারেন। ভেজাল মুক্ত ফলের জুস তৈরি করে বিক্রি করে প্রচুর পরিমাণে গ্রাহক পাওয়া যাবে। ৫ হাজার টাকা দিয়ে টাটকা ফল, একটি ব্লেন্ডার মেশিন এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস কিনে এই ব্যবসা শুরু করতে পারেন। মানুষের প্রয়োজন খুঁজে বের করতে পারলে, অনেক ভালো ব্যবসা করা সম্ভব।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে ৫০০০ টাকার ব্যবসা আইডিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আজকের এই পোস্টটিতে দেয়া ৫ হাজার টাকার ব্যবসা আইডিয়াগুলো থেকে আপনার পছন্দের ব্যবসা শুরু করতে পারবেন। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

Taggs: