Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

এসইও শিখে টাকা ইনকাম করার উপায়

এসইও শিখে টাকা ইনকাম করতে চান? কিভাবে এসইও শিখতে হবে কিংবা এসইও শেখার পর কিভাবে টাকা ইনকাম করতে হয় জানেন না? আজকের এই পোস্টে আপনাদের সাথে আমি এসইও নিয়ে বিস্তারিত আলোচনা করবো। এই পোস্টে এসইও কিভাবে শিখবেনএসইও করে কত টাকা ইনকাম করা যায়কিভাবে এসইও শিখে টাকা ইনকাম করবেন সে সমন্ধে বিস্তারিত তথ্য পাবেন।

এসইও কি?

একটি ওয়েবসাইট কিংবা ওয়েবপেজকে যেকোনো সার্চ ইঞ্জিনে সবার সামনে অর্থাৎ, একদম উপরের দিকে র‍্যাঙ্ক করানোর জন্য যেসব কাজ করা হয়, সেগুলোই হচ্ছে এসইও। এসইও এর পূর্ণরূপ হচ্ছে – সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন। আমরা তো প্রতিনিয়ত গুগল ব্যবহার করি। এখন যদি গুগলে গিয়ে সার্চ দেই, এসইও কি? তাহলে কিন্তু আমাদের সামনে কিছু রেজাল্ট শো করবে। প্রথম পাতায় কিছু রেজাল্ট, আবারও দ্বিতীয় পাতায় কিছু রেজাল্ট। এভাবে করে অনেক রেজাল্ট শো করবে। আমরা কিছু জানার জন্য গুগলে সার্চ দেয়ার পর প্রথমের দিকের ওয়েবসাইটে ক্লিক করে থাকি।

এসইও কি, এই বিষয়টি নিয়ে হাজার হাজার ওয়েবসাইট লেখালেখি করেছে। কিন্তু গুগল আমাদের সামনে প্রথম পেজে কয়েকটি ওয়েবসাইট কেনো দেখাচ্ছে? এবং যে ওয়েবসাইটগুলো আমাদের সামনে দেখাচ্ছে, এগুলোই বা কেনো দেখাচ্ছে? অন্য ওয়েবসাইট কেনো নয়? আসলে, যেসব ওয়েবসাইটের এসইও যত বেশি হবে, সেসব ওয়েবসাইট তত বেশি ভালো পজিশনে র‍্যাঙ্ক করবে। তাই, আমরা যদি আমাদের ওয়েবসাইট গুগল কিংবা অন্য সার্চ ইঞ্জিনের প্রথমের দিকে র‍্যাঙ্ক করাতে চাই, আমাদেরকে এসইও করতে হবে।

এসইও শিখে টাকা ইনকাম করার উপায়

এসইও শিখে টাকা ইনকাম
এসইও শিখে টাকা ইনকাম

গুগলের বা অন্য সার্চ ইঞ্জিনের প্রথম পাতায় শুরুর দিকে র‍্যাঙ্ক করার সুবিধা কি সেটা তো বুঝতেই পেরেছেন। আমরা যদি প্রথমের দিকে র‍্যাঙ্ক করি, তবে আমাদের ওয়েবসাইটে ভিজিটর বেশি আসবে। যত বেশি ভিজিটর, তত বেশি ইনকাম। এসইও শিখে টাকা ইনকাম করতে চাইলে আমাদেরকে ওয়েবসাইট এসইও করতে হবে। এসইও করে যদি আপনি আপনার ওয়েবসাইট র‍্যাঙ্ক করাতে পারেন, তবে সেই ওয়েবসাইটে অ্যাফিলিয়েট মার্কেটিং করে কিংবা বিভিন্ন কোম্পানির এডস দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়া, আপনি চাইলে গুগল এডসেন্স এর এড আপনার ওয়েবসাইটে দেখিয়ে টাকা আয় করতে পারবেন। ওয়েবসাইট যত বেশি উপরের দিকে র‍্যাঙ্ক করবে, তত বেশি ভিজিটর পাবেন এবং ইনকাম তত ভালো হবে।

এসইও করে টাকা আয় করার মাধ্যম

আপনি যদি একজন এসইও এক্সপার্ট হয়ে থাকেন, তবে শুধু নিজের ওয়েবসাইট গুগলে র‍্যাঙ্ক করিয়ে নয়, বরং অন্যের ওয়েবসাইট র‍্যাঙ্ক করিয়ে দিয়েও আপনি প্রতি মাসে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। মার্কেটপ্লেসে এখন একজন এসইও এক্সপার্ট এর চাহিদা অনেক বেশি। অনেকেই তাদের ব্লগ বা ব্যবসায়িক ওয়েবসাইট গুগলে র‍্যাঙ্ক করাতে চায় বেশি গ্রাহক পাওয়ার জন্য। এজন্য একজন এসইও এক্সপার্ট খুঁজে থাকে, যে তার ওয়েবসাইট র‍্যাঙ্ক করিয়ে দিয়ে গ্রাহক বৃদ্ধি করে দিবে।

আপনি যদি এসইও শিখে এসব মার্কেটপ্লেসে কাজ করে, তবে অন্যের ওয়েবসাইট এসইও করে টাকা ইনকাম করতে পারবেন।

এসইও কিভাবে শিখবো

এসইও শিখে টাকা ইনকাম করতে চাইলে আমাদেরকে আগে এসইও শিখতে হবে। এসইও শেখার জন্য আপনাকে প্রচুর সময় দিতে হবে। নিজে প্র্যাকটিস করতে হবে। এসইও শিখতে বিভিন্ন কোর্স করতে পারেন। অনলাইনে এসইও শেখার অনেক কোর্স পাবেন, সেগুলো করে এসইও শিখতে পারেন। কিংবা, ইউটিউবে এসইও সম্পর্কিত অনেক ভিডিও টিউটোরিয়াল পেয়ে যাবেন, সেগুলো দেখে দেখে এসইও শিখতে পারেন। এসইও শুধু শেখার বিষয় না, আপনাকে এসইও শিখতে হবে এবং সেগুলো চর্চা করতে হবে নিজের ওয়েবসাইটে।

তবেই, একজন ভালো এসইও এক্সপার্ট হতে পারবেন। একজন ভালো এসইও এক্সপার্ট হতে পারলে নিজের ওয়েবসাইট গুগলে র‍্যাঙ্ক করিয়ে এবং ক্লায়েন্ট এর ওয়েবসাইট র‍্যাঙ্ক করিয়ে প্রতি মাসে কয়েক হাজার ডলার অব্দি ইনকাম করার সম্ভব।