Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

ওয়েবসাইট তৈরি করে ইনকাম করার উপায়

ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে হলে আপনাকে প্রথমেই জানতে হবে কিভাবে একটি ওয়েবসাইট বানাতে হয়। যখন আপনি একটি ওয়েবসাইট বানাতে পারবেন, তখন আপনাকে জানতে হবে একটি ওয়েবসাইট থেকে কোন কোন পদ্ধতি অনুসরণ করে টাকা ইনকাম করা যায়। ওয়েবসাইট বানানো না জেনেই আমরা যদি ওয়েবসাইট বানিয়ে টাকা ইনকাম করতে চাই, তবে সেটি সম্ভব হবে না এটাই সত্য। আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করবো, কিভাবে আপনি একটি ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করতে পারবেন।

ওয়েবসাইট তৈরি করে ইনকাম করার উপায়

ওয়েবসাইট তৈরি করে ইনকাম
ওয়েবসাইট তৈরি করে ইনকাম

একটি ওয়েবসাইট হতে পারে আমাদের স্থায়ী ইনকাম করার রাস্তা। আপনার যদি একটি ভালো ওয়েবসাইট থাকে, যেখানে প্রতি মাসে প্রচুর পরিমাণে ভিজিটর আসে, তবে সেই ওয়েবসাইট থেকে আপনি প্রতি মাসে লাখ টাকার বেশি ইনকাম করতে পারবেন। আপনি যদি একটি ওয়েবসাইট বানাতে পারেন, তবে সেই ওয়েবসাইট থেকে বিভিন্ন ভাবে টাকা ইনকাম করতে পারবেন। নিচে কিছু মাধ্যম উপস্থাপন করলাম, এই মাধ্যমগুলো ব্যবহার করে আপনি ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে পারবেন।

  • ওয়েবসাইট বানিয়ে ব্লগিং করে টাকা ইনকাম
  • ওয়েবসাইট বানিয়ে বিক্রি করে টাকা ইনকাম
  • অন্যের ওয়েবসাইট বানিয়ে দিয়ে টাকা ইনকাম

আপনি যদি একটি ওয়েসাইট বানাতে পারেন, তবে সেই ওয়েবসাইট থেকে উপরোক্ত মাধ্যমে টাকা আয় করতে পারবেন। তো চলুন, এই বিষয়গুলো নিয়ে আরেকটু বিস্তারিত জেনে নেয়া যাক।

ওয়েবসাইট বানিয়ে ব্লগিং করে টাকা ইনকাম

আপনি যদি একটি ওয়েবসাইট বানাতে পারেন, তবে সেই ওয়েবসাইটে লেখালেখি করে টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে একটি ডোমেইন নাম কিনতে হবে এবং হোস্টিং কিনে সেখানে ওয়ার্ডপ্রেস ইন্সটল করে লেখালেখি করতে হবে। এমন বিষয় নিয়ে লেখালেখি করবেন যেগুলো জানার জন্য মানুষ গুগলে সার্চ করে থাকে। এরপর আপনাকে আপনার ওয়েবসাইটটি এসইও করতে হবে। এসইও করলে সার্চ ইঞ্জিন থেকে আপনার ওয়েবসাইটে ভিজিটর আসা শুরু করবে।

ভিজিটর আসা শুরু করলে আপনি গুগল এডসেন্স এর অনুমোদন নিয়ে আপনার ওয়েবসাইটে এড দেখিয়ে কিংবা যেকোনো কোম্পানির অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। একটি ভালো ওয়েবসাইট থাকলে আমাদের সামনে ঘরে বসে টাকা উপার্জন করার অনেক উপায় থাকে।

ওয়েবসাইট বানিয়ে বিক্রি করে টাকা ইনকাম

আপনি যদি একটি ভালো ওয়েবসাইট বানাতে পারেন, তবে সেই ওয়েবসাইট বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনি ই-কমার্স ওয়েবসাইট, নিউজ পোর্টাল ওয়েবসাইট কিংবা ব্লগ সাইট বানিয়ে বিক্রি করতে পারেন। আপনার তৈরি করা ওয়েবসাইট বিক্রি করার সময় বেশি মূল্য পাবেন, যদি সেই ওয়েবসাইটে গুগল এডসেন্স থাকে। গুগল এডসেন্স অনুমোদন নিলে আপনি বাংলাদেশি টাকায় ২০ হাজার টাকার উপরে একটি ওয়েবসাইট বিক্রি করে দিতে পারবেন। এছাড়াও, একটি ওয়েবসাইট বানিয়ে সেখানে ভালো ভিজিটর আনতে পারলে সেটি বিক্রি করেও টাকা আয় করতে পারবেন।

অন্যের ওয়েবসাইট বানিয়ে দিয়ে টাকা ইনকাম

অনেকেই ওয়েবসাইট বানানোর জন্য কিংবা ওয়েবসাইটের থিম ডিজাইন, কাস্টমাইজ করার জন্য লোক হায়ার করে থাকে। আপনি যদি ওয়েবসাইট বানাতে পারেন, কিংবা যেকোনো ওয়েবসাইট কাস্টমাইজ করতে পারেন, তবে মার্কেটপ্লেসে প্রচুর কাজ পাবেন। মানুষের প্রয়োজন মতো বিভিন্ন ধরনের ওয়েবসাইট বানিয়ে দিয়ে, তাদের ওয়েবসাইটের থিম ডিজাইন করে দিয়ে, ওয়েবসাইটের থিম কাস্টমাইজ করে দিয়ে প্রতি মাসে হাজার ডলার অব্দি ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইট তৈরি করে ইনকাম করার জন্য আপনি উপরোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করতে পারেন। ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে চাইলে আপনাকে ওয়েবসাইট বানানো জানতে হবে। এজন্য আপনি ইউটিউবে অনেক ভিডিও পেয়ে যাবেন। অথবা, আপনি কোডিং করেও ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে পারেন। এজন্য আপনাকে HTML, CSS, JS, ইত্যাদি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ জানতে হবে। এগুলো আপনি বিভিন্ন কোর্স করে, ইউটিউব ভিডিও দেখে কিংবা ওয়েবসাইট থেকে শিখতে পারবেন।