Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

টিকটক থেকে টাকা ইনকাম করার উপায়

টিকটক সম্পর্কে নিশ্চয়ই জানেন? টিকটক হচ্ছে সবথেকে দ্রুত গ্রো করা একটি প্লাটফর্ম। আপনি চাইলে টিকটক থেকে টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু কিভাবে? আজকের এই পোস্টে আপনাদের সাথে কিছু পদ্ধতি শেয়ার করবো, যেগুলো মেনে আপনি যদি টিকটক ব্যবহার করেন, তবে টিকটক থেকে টাকা আয় করতে পারবেন।

টিকটক থেকে টাকা ইনকাম করার উপায়
টিকটক থেকে টাকা ইনকাম করার উপায়

টিকটক কি?

টিকটক হচ্ছে একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। যেখানে আপনি ১৫ সেকেন্ডের ভিডিও শেয়ার করতে পারবেন। আগের তৈরি করা ভিডিও শেয়ার করার পাশাপাশি টিকটকে ভিডিও বানিয়ে সেগুলো এডিট করেও শেয়ার করা যায়। টিকটক হচ্ছে একটি চাইনিজ কোম্পানি। টিকটক এর ভিডিও থেকেই ইউটিউব শর্টস, ফেসবুক রিলস এর আগমন।

টিকটক থেকে টাকা ইনকাম করা সম্ভব?

আমরা চাইলে যেকোনো প্ল্যাটফর্ম থেকেই টাকা ইনকাম করতে পারবো। এজন্য প্রয়োজন একটি বুদ্ধি খাটানো। টিকটক সম্পর্কে অনেক নেগেটিভ রিভিউ শুনে থাকবেন। কিন্তু, সব প্লাটফর্মের ভালো দিক রয়েছে। আমরা যদি ভালো দিকটি গ্রহণ করতে পারি, তবে সেখানে থেকেই অনেক সম্ভাবনাময় কিছু করা সম্ভব। তেমনি, আমরা চাইলে টিকটক থেকে টাকা ইনকাম করতে পারি। কিন্তু কিভাবে? নিচে একটি লিস্ট দিয়েছি, সেটি দেখলেই বুঝে যাবেন, কিভাবে টিকটক থেকে টাকা আয় করা যায়

  • প্রোডাক্ট বিক্রি করে
  • অ্যাফিলিয়েট প্রোগ্রাম
  • আর্টিস্ট প্রোমোট করে
  • টিকটক ক্রিয়েটর ফান্ড
  • টিকটক মনিটাইজেশন করে

উপরোক্ত সবগুলো পদ্ধতিতে আপনি টিকটক থেকে ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব এর মতো এখানে অনেক বড় ভিডিও বানাতে হবে না, তবে পরিমাণ একটু বেশি হতে হবে। আপনি টিকটক দিয়ে ভিডিও বানাতে বানাতে যখন একটি ভিডিও ভাইরাল হয়ে যাবে, তখন আপনার প্রোফাইল এর ফলোয়ার বৃদ্ধি পাবে। এরপর থেকেই টাকা ইনকাম করা শুরু করতে পারবেন। চলুন আরেকটু বিস্তারিত আলোচনা করা যাক।

প্রোডাক্ট বিক্রি করে

আপনার টিকটক একাউন্টে যদি অনেক ফলোয়ার থাকে, তবে আপনি প্রোডাক্ট বিক্রি করতে পারেন। একটি ভিডিও তৈরি করে সেখানে বিভিন্ন প্রোডাক্ট এর রিভিউ করে প্রোডাক্ট বিক্রি করতে পারেন। আপনি এমন অনেককেই দেখবেন, যারা তাদের টিকটক অ্যাকাউন্টে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করে টাকা ইনকাম করে থাকে।

অ্যাফিলিয়েট প্রোগ্রাম

টিকটকেও অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করা সম্ভব। যেকোনো প্রোডাক্ট নিয়ে ভিডিও বানিয়ে সেই প্রোডাক্ট কেনার লিংক যদি ভিডিও ডেস্ক্রিপশন এ যুক্ত করে দেন, তবে মানুষ সেখানে থেকে পন্য ক্রয় করলে আপনি কমিশন পাবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য এমাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম কিংবা অন্য কোনো ই-কমার্স সাইটের অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে পারেন।

টিকটক ক্রিয়েটর ফান্ড

টিকটক ক্রিয়েটর ফান্ড থেকে বোনাস পেতে পারেন আপনিও। এজন্য, প্রথমেই আপনাকে কোয়ালিটি কন্টেন্ট তৈরি করতে হবে। এরপর, টিকটক ক্রিয়েটর ফান্ড এর জন্য আবেদন করে আপনিও টিকটক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আর্টিস্ট প্রোমোট করে

আপনার টিকটক একাউন্টের ভিডিও যদি অনেক ভিউ হয়, আপনার একাউন্টে যদি অনেক ফলোয়ার থাকে, তবে অন্য কারও টিকটক একাউন্ট প্রোমোট করে টাকা ইনকাম করতে পারেন। অনেকেই চায় তাদের টিকটক একাউন্টে অনেক ফলোয়ার হোক, তাই তারা অন্যদের থেকে তাদের একাউন্ট প্রোমোট করিয়ে নেয়। আপনি চাইলে এদের টিকটক একাউন্ট প্রোমোট করে টাকা ইনকাম করতে পারবেন।

টিকটক মনিটাইজেশন করে

আপনি কি জানেন? আপনার টিকটক একাউন্ট এখন থেকে মনিটাইজ করতে পারবেন। টিকটক একাউন্ট মনিটাইজ করলে টিকটক থেকে টাকা ইনকাম করতে পারবেন। টিকটক একাউন্ট মনিটাইজ করতে হলে আপনাকে টিকটক এর মনিটাইজেশন শর্তগুলো মেনে ভিডিও বানাতে হবে। নির্দিষ্ট পরিমাণে ফলোয়ার থাকতে হবে আপনার টিকটক একাউন্টে। তবেই, টিকটক থেকে ভিডিও বানিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। পোস্টে দেয়া নিয়ম অনুসরণ করে আপনিও এখন থেকে টিকটক একাউন্ট থেকে টাকা আয় করতে পারবেন।

Taggs: