Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

২০০০ টাকার ব্যবসা আইডিয়া

২০০০ টাকা দিয়ে আবার ব্যবসা করা যায় নাকি? অনেকেই এমন ভেবে থাকেন। কিন্তু, এমন কিছু ২০০০ টাকার ব্যবসা আইডিয়া আছে, যেগুলো দিয়ে আপনি সহজেই একটি ব্যবসা শুরু করতে পারবেন। আপনার কাছে যদি ২০০০ টাকা থাকে, এবং এই টাকা দিয়ে একটি ব্যবসা শুরু করার কথা ভেবে থাকেন, তবে আমি এই পোস্টে যেসব ব্যবসা আইডিয়া শেয়ার করবো, সেগুলো শুরু করতে পারেন। তো চলুন, ২ হাজার টাকার ব্যবসা আইডিয়া গুলো দেখে নেয়া যাক।

২০০০ টাকার ব্যবসা আইডিয়া
২০০০ টাকার ব্যবসা আইডিয়া

২০০০ টাকার ব্যবসা আইডিয়া

আপনার কাছে যদি ২০০০ টাকা থাকে, তবে এই টাকাকে পুঁজি করে আপনি অনেক সুন্দর ব্যবসা শুরু করতে পারবেন। এই ব্যবসা থেকে আপনার আহামরি ইনকাম হবে না। তবে, কিছুদিন পর যখন ব্যবসা বড় হবে, তখন লক্ষাধিক টাকা ইনকাম করা অনেক সহজ হয়ে যাবে। তো চলুন, দেখে নেয়া যাক, ২০০০ টাকার ব্যবসা আইডিয়া।

  • ২০০০ টাকায় ব্লগিং ব্যবসা
  • ঝালমুড়ি বিক্রির ব্যবসা
  • চটপটি/ফুসকা ব্যবসা
  • কাঁচামালের ব্যবসা

উপরে উল্লিখিত ব্যবসা আইডিয়াগুলো ছাড়াও আরও অনেক ব্যবসা আইডিয়া রয়েছে, যেগুলো আপনি ২ হাজার টাকা দিয়ে শুরু করতে পারবেন। উপরে যে ব্যবসা আইডিয়াগুলো শেয়ার করেছি, চলুন এই ব্যবসা আইডিয়া গুলো নিয়ে আরেকটু বিস্তারিত আলোচনা করা যাক।

২০০০ টাকায় ব্লগিং ব্যবসা

ব্লগিং ব্যবসা সম্পর্কে আগে শুনেছিলেন? ব্লগিং ব্যবসা শুরু করার জন্য মূলধন ২ হাজার টাকার কম হলেও হয়। আপনার কাছে যদি ২০০০ টাকা থাকে, তবে এই টাকা দিয়ে একটি ডোমেইন এবং হোস্টিং কিনে ব্লগিং ব্যবসা শুরু করতে পারেন। ডোমেইন এবং হোস্টিং ১৫০০-১৭০০ টাকার মাঝেই পেয়ে যাবেন। এরপর একটি ওয়েবসাইট বানিয়ে সেখানে লেখালেখি শুরু করলে বছর ঘুরতেই প্রতি মাসে ৫০ হাজার টাকার অধিক ইনকাম করতে পারবেন।

একটি ২-৩ বছর পুরনো ওয়েবসাইট থেকে প্রতি মাসে লক্ষ্য টাকা ইনকাম করা সম্ভব। আপনি আমার এই লেখাটি এখন যে ওয়েবসাইটে পড়ছেন, এটিও একটি ব্লগ। এমন একটি ব্লগ তৈরি করে সহজেই টাকা ইনকাম করতে পারবেন। আমার কাছে কেউ যদি ২০০০ টাকায় ভালো ব্যবসা আইডিয়া সম্পর্কে জানতে চায়, তবে প্রথমেই তাকে ব্লগিং ব্যবসা শুরু করতে বলবো। তবে, ব্লগিং ব্যবসা করতে হলে আপনাকে লেখালেখি করতে জানতে হবে এবং ধৈর্য ধারন করতে হবে।

ঝালমুড়ি বিক্রির ব্যবসা

ঝালমুড়ি বিক্রি করে প্রতি মাসে ২০ হাজার টাকার অধিক ইনকাম করা সম্ভব। বিশ্বাস হচ্ছে না, তাই তো? ২০০০ টাকার ব্যবসা আইডিয়া গুলোর মাঝে ঝালমুড়ি ব্যবসা আইডিয়াকে অবশ্যই গুরুত্ব দেয়া উচিত। কারণ, আপনি হয়তো দেখে থাকবেন, স্কুল এবং কলেজের সামনে কি পরিমাণে ঝালমুড়ি বিক্রি হয়। ব্যবসা করতে লজ্জার কিছু নেই। হালাল কাজ করতে আমাদের লজ্জা করা উচিত না। আপনি যদি স্কুল বা কলেজের সামনে ঝালমুড়ি বিক্রি করেন, তবে মূলধন ২০০০ টাকা হলেই হবে।

২০০০ টাকা দিয়ে ব্যবসা শুরু করে প্রতি মাসে ২০ হাজার টাকার অধিক ইনকাম করতে পারবেন।

চটপটি/ফুসকা ব্যবসা

ঝালমুড়ি ব্যবসার মতো করে ২০০০ টাকা দিয়ে চটপটি বা ফুসকার ব্যবসা শুরু করতে পারেন। স্কুল কিংবা কলেজের সামনে যদি একটি ফুসকা কিংবা চটপটির ব্যবসা শুরু করেন, তবে প্রতি মাসে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আপনার কাছে যদি মনে হয় যে এসব ব্যবসা করে লাভ হবে না। তবে, আপনার এলাকার স্কুল কিংবা কলেজের সামনে গেলেই দেখতে পাবেন চটপটি/ফুসকার দোকানে কি পরিমাণ বিক্রি হয়।

কাঁচামালের ব্যবসা

আপনার এলাকার কৃষকদের থেকে অল্প দামে কাঁচামাল কিনে স্থানীয় বা ভালো কোনো বাজারে ভালো দামে বিক্রি করতে পারেন। আপনি যদি কাঁচামালের সঠিকভাবে বহন করতে পারেন এবং প্রতিদিন কাঁচামালের ডেলিভারি দিতে পারেন, তবে প্রতিদিন ২০০০ টাকার কাঁচামাল কিনে ৩-৪ হাজার টাকা অব্দি বিক্রি করতে পারবেন। এভাবে করে কাঁচামালের ব্যবসা করলে আপনি মাস শেষে ৩০-৪০ হাজার টাকা অব্দি ইনকাম করতে পারবেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে ২০০০ টাকার ব্যবসা আইডিয়া নিয়ে আলোচনা করেছি। আশা করছি পোস্টে উল্লিখিত ২০০০ টাকার ব্যবসা আইডিয়াগুলো আপনাদের কাছে ভালো লেগেছে। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

Taggs: