Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

টুইটার থেকে টাকা ইনকাম করার উপায়

টুইটার থেকে টাকা ইনকাম করার নতুন একটি পদ্ধতি চালু হয়েছে। আপনি হয়তো জানেন যে, সম্প্রতি ইলন মাস্ক টুইটার কিনে নিয়েছে। এরপর থেকেই এই সোশ্যাল মিডিয়াতে অনেক পরিবর্তন নিয়ে এসেছেন তিনি। চালু করেছেন পেইড ব্লু ভেরিফিকেশন সার্ভিস। কেউ যদি তার নামের পাশা ভেরিফাইড ব্যাজ শো করাতে চায়, তাকে অবশ্যই ৮ ডলার পে করতে হবে। তেমনি, ইলন মাস্ক আরেকটি নতুন ফিচার নিয়ে এসেছেন টুইটার এ। সেটি হচ্ছে টুইটার মনিটাইজেশন। এই ফিচারটির মাধ্যমে আপনি এখন থেকে টুইটার ব্যবহার করার পাশাপাশি টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

আজকের এই পোস্টে আপনাদের সাথে টুইটার থেকে টাকা আয় করার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করবো। আশা করছি, শেষ অব্দি সঙ্গেই থাকবেন।

টুইটার থেকে টাকা ইনকাম
টুইটার থেকে টাকা ইনকাম

টুইটার থেকে টাকা ইনকাম করার উপায়

টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য ইলন মাস্ক সম্প্রতি টুইটার ইউজারদের জন্য মনিটাইজেশন ফিচার চালু করেছে। এর মাধ্যমে যে কেউ এখন টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন। তবে, টুইটার থেকে মনিটাইজেশন পাওয়ার জন্য কিছু নিয়ম মানতে হবে। নিচে এই নিয়মগুলো উল্লেখ করে দিলাম।

  • আপনার বয়স ১৮ বছর +
  • টুইটার একাউন্ট শেষ ৩০ দিন থেকে একটিভ
  • ৫০০ ফলোয়ার রয়েছে
  • টুইটার ব্লু সাবস্ক্রিপশন নেয়া রয়েছে

উপরোক্ত সবগুলো যদি আপনার একাউন্ট এর ক্ষেত্রে প্রযোজ্য হয়, তবেই আপনি টুইটার থেকে মনিটাইজেশন পাবেন। ধরে নিলাম আপনার একাউন্টে এই সবকিছুই রয়েছে। কারণ, ৫০০ ফলোয়ার পাওয়া যেমন কঠিন কিছু না, তেমনি ৮ ডলার হলে টুইটার ব্লু সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এখন চলুন দেখে নেয়া যাক, কিভাবে টুইটার থেকে টাকা আয় করা যায়।

টুইটার থেকে টাকা আয় করার পদ্ধতি

টুইটার থেকে নতুন যে মনিটাইজেশন ফিচার চালু করেছে, এটির মাধ্যমে টাকা আয় করার জন্য আপনার কিছু ফলোয়ার থাকতে হবে। যারা আপনার কন্টেন্ট দেখার জন্য আপনাকে পে করবে। অর্থাৎ, আপনি যেসব টুইট করেন, সেগুলো দেখার জন্য কেউ যদি আপনাকে টুইটার এর মাধ্যমে টাকা পে করে, তবেই আপনি টুইটার থেকে টাকা আয় করতে পারবেন। যারা আপনাকে পে করবে, তাদের জন্য থাকবে আলাদা কন্টেন্ট। অর্থাৎ, যারা আপনার কন্টেন্ট দেখার জন্য টাকা দিবে, তাদেরকে আপনি আরও স্পেশাল কন্টেন্ট উপহার দিবেন।

আপনি যদি এখন টুইটারে লগিন করে কিছু সেলিব্রিটির প্রোফাইলে যান, তবে দেখবেন ফলোয়ার এর পাশাপাশি তাদের প্রোফাইলে সাবস্ক্রাইবার অপশন শো করছে। সাবস্ক্রাইবার অপশন আপনি তখনই পাবেন, যখন কেউ আপনার কন্টেন্ট দেখার জন্য পে করবে। আপনার যেসব ফলোয়ার আপনাকে পে করবে, তাদের জন্য থাকবে আলাদা ব্যাজ। যার মাধ্যমে যে কেউ বুঝতে পারবে, তারা আপনার কন্টেন্ট দেখার জন্য আপনার প্রোফাইল সাবস্ক্রাইব করেছে।

কিভাবে টুইটার অ্যাকাউন্ট মনিটাইজ করবেন?

টুইটার এর এই নতুন মনিটাইজেশন ফিচারটি সকলের জন্য প্রযোজ্য নয়। উপরে আমি যেসব নিয়ম উল্লেখ করে দিয়েছি, এগুলো আপনার অ্যাকাউন্টে না থাকলে আপনি টুইটার অ্যাকাউন্ট মনিটাইজ করতে পারবেন না। কিভাবে বুঝবেন যে আপনার অ্যাকাউন্ট টুইটার মনিটাইজেশন এর জন্য রেডি কি না? এজন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • প্রথমেই ভিজিট করুন Twitter
  • এরপর আপনার অ্যাকাউন্টে লগিন করে নিন।
  • এখন নিচে বাম দিকে একটি অপশন দেখতে পাবেন, Monitization নামে। 
  • যদি না পান, তবে Professional Tools এর ভিতর পাবেন, নয়তো More এ গিয়ে Professional Tools এ গিয়ে Monitization পাবেন।
  • সেখানে নিচে দেয়া ইমেজ এর মতো একটি অপশন দেখতে পাবেন।
  • এখানে ক্লিক করলে Check eligibility অপশন পাবেন। সেখানে ক্লিক করবেন।
  • এরপর দেখতে পাবেন আপনার অ্যাকাউন্ট টুইটার মনিটাইজেশন এর জন্য রেডি কি না। 

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে টুইটার থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করেছি। উপরে দেখানো নিয়ম অনুসরণ করলে আপনিও এখন থেকে টুইটার থেকে টাকা আয় করতে পারবেন। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

Taggs: