Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া

১০ হাজার টাকা দিয়ে অনেক ভালো মানের একটি ব্যবসা শুরু করা যায়। আজকের এই পোস্টে আপনাদের সাথে ১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া নিয়ে আলোচনা করবো। আপনার কাছে যদি ১০ হাজার টাকা থাকে, তবে এই টাকা দিয়ে অনেক ভালো একটি ব্যবসা করা সম্ভব। তো চলুন, দেখে নেয়া যাক, ১০০০০ টাকার ব্যবসা আইডিয়াগুলো কি কি।

১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া

১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া

১০ হাজার টাকা হাতে থাকলে মাঝারি পরিসরে অনেক ভালো বিজনেস শুরু করা সম্ভব। ব্যবসা শুরু করার সময় শুধু মূলধন প্রয়োজন নয়। সঙ্গে প্রয়োজন ভালো একটি বিজনেস আইডিয়া। আপনি যদি অল্প মূলধন নিয়েও একটি ব্যবসা শুরু করেন কিন্তু ব্যবসা আইডিয়া ভালো থাকে, তবে অনেক দ্রুত ব্যবসায় উন্নতি করা সম্ভব। কিন্তু, আমার মূলধন নেই, কিভাবে ব্যবসা শুরু করবো ভেবে বসে থাকলে ব্যবসা করা হবে না। তো চলুন, ১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া গুলো দেখে নেয়া যাক।

  • ঘরে বসে কাপড়ের ব্যবসা
  • অনলাইনে বই বিক্রি ব্যবসা
  • সার্ভিসিংয়ের দোকান
  • ফলমূলের দোকান

উপরোক্ত ১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া থেকে সকল ব্যবসা করতে পারবেন মাত্র ১০ হাজার টাকা মূলধন দিয়েই। আপনার কাছে যদি ১০০০০ টাকা থাকে এবং ১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া খুঁজে না পান, তবে উপরে উল্লিখিত যেকোনো একটি ব্যবসা শুরু করতে পারেন। তো চলুন, উপরে উল্লিখিত ব্যবসাগুলো নিয়ে আরেকটু বিস্তারিত আলোচনা করা যাক।

ঘরে বসে কাপড়ের ব্যবসা

ঘরে বসে কাপর বিক্রি করে টাকা ইনকাম করা সম্ভব। সবকিছু এখন অনলাইন নির্ভর হয়ে গেছে। আপনি নিশ্চয়ই ফেসবুক কিংবা ইন্সটাগ্রাম ব্যবহার করেন। তাহলে হয়তো লক্ষ্য করেছেন, ফেসবুক এবং ইন্সটাগ্রাম চালানোর সময় আমাদের সামনে বিভিন্ন ধরণের কাপড়ের, প্রসাধনীর, ইত্যাদির বিজ্ঞাপন আসে। অনেকেই কাপড়ের ব্যবসা করে ঘরে বসে টাকা ইনকাম করে থাকে। আপনি যদি এই ব্যবসা করতে চান, তবে ১০ হাজার টাকার অর্ধেক দিয়ে ভালো মানের কাপর কিনতে হবে। এরপর কিছু টাকা হাতে রেখে বাকী টাকা দিয়ে ফেসবুকে এড দিতে হবে। টার্গেট কাস্টমার এর কাছে পৌঁছাতে পারলে অনেক ভালো পরিমাণে বিক্রি করা সম্ভব।

এভাবে করে আপনি সহজেই মাত্র ১০ হাজার টাকা দিয়ে সুন্দর একটি ব্যবসা করতে পারবেন। তাছাড়া, এই ব্যবসায় তেমন লস নেই। পন্য কাস্টমার এর কাছে পৌঁছে দেয়ার জন্য ডেলিভারি ফি কাস্টমার নিজেই দিবে।

অনলাইনে বই বিক্রি ব্যবসা

বই পড়তে কে না ভালবাসে? অবসর সময় পেলে অনেকেই বই খুলে পড়া শুরু করে দেয়। আপনি চাইলে ১০ হাজার টাকা দিয়ে বইয়ের ব্যবসা শুরু করতে পারেন। কাপড়ের ব্যবসার মতো করে বই কিনে অনলাইনে বিক্রি করতে পারেন। কিংবা, আপনার এলাকার কোনো বাজারে বই বিক্রি করতে পারেন। এক্ষেত্রে ১০ হাজার টাকা হলে অনেক বই ক্রয় করতে পাবেন। বই পচবে না। তাই, আপনি যেকোনো সময় বিক্রি করতে পারবেন। একদম ঝুঁকিহীন ব্যবসা যদি খুঁজে থাকেন, তবে ১০০০০ টাকা দিয়ে এই ব্যবসাটি শুরু করতে পারেন।

সার্ভিসিংয়ের দোকান

মোবাইল কিংবা ল্যাপটপ ঠিক করা, অর্থাৎ সার্ভিসিং করতে পারলে একটি সার্ভিসিং এর দোকান দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি মোবাইল কিংবা যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস ঠিক করতে পারেন, তবে আপনার এলাকার বাজারে একটি দোকান দিয়ে সেখানে সার্ভিস দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

ফলমূলের দোকান

ভালো মানের ফলমূল কিনে সেগুলো বিভিন্ন বাজারে বিক্রি করে সহজেই টাকা ইনকাম করতে পারবেন। আপনার কাছে যদি ১০ হাজার টাকা মূলধন থাকে, তবে এই ১০ হাজার টাকা দিয়ে সহজেই অনেক ভালো ফলমূল কিনতে ব্যবসা করতে পারবেন। এজন্য বিভিন্ন ফল চাষিদের থেকে ফল কিনতে পারেন। ভেজালমুক্ত ফল ডেলিভারি দিতে পারলে অনেক দ্রুত ব্যবসা সম্প্রসারণ করতে পারবেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে ১০ হাজার টাকার ব্যবসা আইডিয়া নিয়ে আলোচনা করেছি। আশা করছি এই পোস্ট থেকে আপনি ১০০০০ টাকার ব্যবসা আইডিয়া সম্পর্কে ধারনা পেয়ে গেছেন। পোস্ট সম্পর্কিত যেকোনো মতামত জানাতে পারেন। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

Taggs: