Abu Shaid

YouTuber

Entrepreneur

0

No products in the cart.

Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid
Abu Shaid

YouTuber

Entrepreneur

Blog Post

১০০০ টাকার ব্যবসা আইডিয়া

ব্যবসা করা হালাল। আপনার কাছে যদি ১০০০ টাকা থাকে, তবে আপনি ব্যবসা শুরু করতে পারেন। আজকের এই পোস্টে আপনাদের সাথে ১০০০ টাকার ব্যবসা আইডিয়া নিয়ে আলোচনা করবো। মাত্র ১ হাজার টাকার ব্যবসা আইডিয়া গুলো কাজে লাগিয়ে প্রতি মাসে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন, দেখে নেয়া যাক, ১ হাজার টাকার মধ্যে ব্যবসা আইডিয়াগুলো।

১০০০ টাকার ব্যবসা আইডিয়া

১০০০ টাকার ব্যবসা আইডিয়া

কারো কাছে যদি ১০০০ টাকার মধ্যে ব্যবসা আইডিয়া চান, তবে অনেকেই অবাক হয়ে প্রশ্ন করবে, ১ হাজার টাকায় ব্যবসা করা যায় নাকি? আপনি চাইলে ১০০ টাকা দিয়েও ব্যবসা শুরু করতে পারবেন। ব্যবসা করার জন্য মূলধন প্রয়োজন, কিন্তু ব্যবসা করার জন্য সবথেকে বেশি যে জিনিসটি প্রয়োজন, সেটি হচ্ছে ইচ্ছেশক্তি। আপনার যদি ঝুঁকি নেয়ার ইচ্ছে না থাকে, তবে কখনোই ব্যবসা করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন না।

নিচে কিছু ১০০০ টাকার ব্যবসা আইডিয়ার লিস্ট দিয়েছি। আপনি নিম্নোক্ত এই ব্যবসাগুলো শুরু করতে পারেন ১০০০ টাকা মূলধন নিয়েই।

  • চা বিক্রি করা
  • মুরগি পালন
  • ফুলের ব্যবসা করা
  • হোম ডেলিভারি ব্যবসা
  • অনলাইনে সোশ্যাল মিডিয়া সার্ভিস

উপরে যে ব্যবসা আইডিয়া গুলো উল্লেখ করে দিয়েছি, এগুলো আপনি ১ হাজার টাকা মূলধন হলেই শুরু করতে পারবেন। ১০০০ টাকা দিয়ে ব্যবসা শুরু করে আপনি প্রতি মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন না, কিন্তু পরবর্তীতে এই ব্যবসা বড় হলে লাখের অধিক টাকা ইনকাম করা সম্ভব। তো চলুম উপরে দেয়া ব্যবসা আইডিয়াগুলো নিয়ে একটু বিস্তারিত আলোচনা করা যাক।

চা বিক্রি করা

এই ব্যবসা আইডিয়াটি শুনে অনেকেই হয়তো নাক সিটকাবেন। তবে, কোনো কাজকেই ছোট করে দেখার সুযোগ নেই। চা বিক্রি করেও আপনি প্রতি মাসে ৩০,০০০ টাকার অধিক ইনকাম করতে পারবেন। আপনার এলাকার বাজারে কিংবা যেকোনো গলির মোড়ে যদি একটি চায়ের দোকান দেন, তবে প্রতি মাসে একটি চাকরি করার থেকেও অধিক টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে, আপনার মূলধন ১ হাজার টাকা হলেই হবে। 

মুরগি পালন

ছোট থেকেই বড় হতে হয়। কাজী ফার্মসের নাম নিশ্চয়ই জানেন। কাজী ফার্মস এর মুরগির ব্যবসা আজ কি পর্যায়ে পৌঁছে গেছে সেটা দেখতেই পাচ্ছেন। আপনি যদি ১০০০ টাকা দিয়ে কিছু মুরগির বাচ্চা কিনে বাড়িতে পালা শুরু করেন, তবে দুয়েক মাসের মধ্যে মুরগি অনেক বড় হয়ে যাবে। তখন মুরগি বিক্রি করে দিয়ে টাকা ইনকাম করতে পারেন। এছাড়াও, কয়েকটি মুরগি রেখে দিলে, এসব মুরগি ডিম দিবে। সেই ডিম বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

ফুলের ব্যবসা করা

ফুল তো সবাই পছন্দ করে। ফুলের দোকানের সামনে গেলেই দেখতে পাবেন প্রতিদিন কি পরিমাণে ফুল বিক্রি হয়। আপনি যদি ১ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করতে চান, তবে ফুলের ব্যবসা আপনার জন্য উত্তম হবে। ৫০০ টাকা হাতে রেখে ৫০০ টাকার ফুল কিনে বিক্রি শুরু করতে পারেন। অল্প ফুল কিনে বিক্রি করবেন। ফুল যেহেতু পচনশীল, তাই বেশি পরিমাণে ফুল কিনে রাখলে ফুলগুলো নষ্ট হয়ে যেতে পারে। 

হোম ডেলিভারি ব্যবসা

১ হাজার টাকা দিয়ে হোম ডেলিভারি ব্যবসা শুরু করতে পারেন। মানুষের পন্য সুরক্ষিত ভাবে তাদের বাসায় বা গন্তব্য স্থলে পৌঁছে দেয়ার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনার মূলধন ১ হাজার টাকা ব্যয় হবে পরিবহন খরচে। মানুষ আপনাকে টাকা দিবে তাদের পন্য সুরক্ষিত ভাবে পৌঁছে দেয়ার জন্য। আপনি যদি সঠিকভাবে পন্য পৌঁছে দিতে পারেন, তবে খুব দ্রুত আপনার ব্যবসা বড় হবে।

অনলাইনে সোশ্যাল মিডিয়া সার্ভিস

১০০০ টাকার ব্যবসা আইডিয়া গুলোর মাঝে এই ব্যবসাটি সবথেকে উত্তম। কারণ, আপনি এই কাজটি ঘরে বসেই করতে পারবেন। ফেসবুকে লাইক নেয়া, ইউটিউব ভিউজ এবং ফেসবুক পেজ ও প্রোফাইল ফলোয়ার, ইউটিউব ওয়াচ টাইম,ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব, ইনস্টাগ্রাম ফলোয়ার ও লাইক ইত্যাদি সার্ভিস দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে ১০০০ টাকার ব্যবসা আইডিয়া নিয়ে আলোচনা করেছি। আশা করছি এই পোস্টে দেয়া ১০০০ টাকার ব্যবসা আইডিয়াগুলো আপনার পছন্দ হয়েছে। আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেয।

Taggs: